উখিয়াকে উড়িয়ে দিয়ে স্বপ্নের ফাইনালে মহেশখালী

উখিয়াকে উড়িয়ে দিয়ে স্বপ্নের ফাইনালে মহেশখালী
# জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল

জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের স্বপ্নের ফাইনালে উঠেছে শিরোপা প্রত্যাশী মহেশখালী উপজেলা ফুটবল দল। ২৬ সেপ্টেম্বর বিকেলে দর্শক পরিপূর্ণ কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে হট ফেভারিট মহেশখালী ৩-১ গোলে শক্তিশালী উখিয়া উপজেলা ফুটবল দলকে হারিয়ে কাঙ্খিত ফাইনালে উঠেছে। মহেশখালীর হয়ে স্ট্রাইকার বেনজামা দুটি ও তারকা ফুটবলার মনির একটি গোল করেন।
এদিকে ম্যাচ আয়ূর মাত্র সাত মিনিটেই উখিয়া প্রথম গোলের খাতা খুলে। এসময় কাউন্টার এ্যাটাক থেকে গতিতে উখিয়ার ডিফেন্স কে পরাস্ত করে মহেশখালীকে ১-০ গোলে এগিয়ে দেন ভারতের আই লীগ অভিজ্ঞতাপুষ্ট আইভরিকোস্টের স্ট্রাইকার বেনজামা। এরপর উখিয়ার ডি-বক্সে কয়েকটি বিপদজনক আক্রমণ শানায় মহেশখালী আক্রমণ ভাগের প্রাণ ভোমরা মনির, মতিরা। কিন্তু খেলার বিপরীতে ম্যাচের ২৩ মিনিটে একটি সংঘবদ্ধ আক্রমণ থেকে মহেশখালীর ডি-বক্সে ঢুকে চমৎকার গোল উখিয়া কে ১-১ এ ম্যাচে ফেরান গাম্বিয়ান রিক্রুট ডায়মন্ড। ফলে দু'সেয়ানের লড়াইটি প্রথমার্ধ ১-১ গোলে শেষ হয়। ম্যাচের ৫২ মিনিটে মানিকের থ্রু ইন বল আয়ত্তে  নিয়ে আবারও গতির ঝড় তুলে নিজের ও দলের হয়ে দ্বিতীয় গোল করে মহেশখালীকে ২-১ গোলে এগিয়ে দেন ভয়ঙ্কর স্ট্রাইকার বেনজামা। ম্যাচের ৬৩ মিনিটে ম্যাচ সেরা মহেশখালীর জাতীয় হিরু মনির মধ্য মাঠে পাওয়া ফ্রী কিক থেকে বুলেট গতির শটে গোল করে মাঠে উপস্থিত মহেশখালীর দর্শকদের আনন্দে ভাসান। ফলে ৩-১ গোলের বড় জয় নিয়ে ফাইনালে নাম লেখায় গেলবারের রানারআপ মহেশখালী। ২৭ সেপ্টেম্বর বিকেলে রানিং চ্যাম্পিয়ন চকরিয়া বনাম নবাগত ঈদগাঁও উপজেলার মধ্যকার দ্বিতীয় সেমির বিজয়ীর সাথে  ফাইনালে লড়বে মহেশখালী। অন্যদিকে প্রথম সেমিতে দু'দলেই নাইজেরিয়া,  আইভরিকোস্ট,  গাম্বিয়া ও ঘানার তিনজন করে ছয়জন ফুটবলার অংশ নেয়।
ম্যাচ শেষে মহেশখালীর মনির আলমের হাতে ম্যাচ সেরার পুরস্কার তুলে দেন কক্সবাজার -২ (মহেশখালী - কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত টুর্ণামেন্ট কমিটির আহবায়ক ও এডিসি জেনারেল বিভীষণ কান্তি দাশ,  ছিলেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মিকি মারমা, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন, টুর্ণামেন্ট কমিটির সদস্য সচিব হারুন অর রশিদ, মহেশখালী ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশরাফুল আজিজ সুজন, কর্মকর্তা নবীর হোসাইন ভুট্টো। 

আজকের খেলা : দ্বিতীয় সেমিফাইনাল : চকরিয়া বনাম ঈদগাঁও উপজেলা।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

খেলা

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.