বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী স্কুল এন্ড কলেজের হকি দল উপ-অল রানার্সআপ

বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী স্কুল এন্ড কলেজের হকি দল উপ-অল রানার্সআপ
# শীতকালিন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২৪

৫২ তম স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা শীতকালিন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২৪ এ বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী স্কুল এন্ড কলেজের হকি দল উপ-অ ল রার্নাস আপ হওয়ার গৌরব অর্জন করে।
    
গত ৩০ জানুয়ারি বেলা ১২ টায় চট্টগ্রাম নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে ৫২ তম স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা শীতকালিন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা হকি উপ-অ ল অনুষ্ঠিত হয়। উক্ত খেলায় চট্টগ্রাম, কক্সবাজার, ফেনী ও নোয়াখালী উপ-অ লের মধ্যে প্রতিযোগিতা সম্পন্ন হয়। সেমি ফাইনালে বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী স্কুল এন্ড কলেজ বনাম ফেনী সরকারি উচ্চ বিদ্যালয়ের মধ্যে অনুষ্ঠিত খেলায় বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী স্কুল এন্ড কলেজ ৩-০ গোলে ফেনী সরকারি উচ্চ বিদ্যালয়কে হারিয়ে করে বিজয় হওয়ার গৌরব অর্জন করে। পরবর্তীতে উপ-অ ল ফাইনালে চট্টগ্রাম মিউনিসিপ্যাল স্কুল এন্ড কলেজ বনাম বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী স্কুল এন্ড কলেজ এর মধ্যকার খেলায় রার্নাস আপ ট্রপি অর্জন করে। 
উক্ত হকি দলের কোচের দায়িত্ব পালন করেন বিজ্ঞ হকি প্রশিক্ষক মোঃ আলী খাঁন (পিয়াল)। টিমের ম্যানেজারের দায়িত্ব পালন করেন কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী স্কুল এন্ড কলেজের ক্রীড়া শিক্ষক আবুল কাশেম। দলের অধিনায়কের দায়িত্ব পালন করেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড় তাজ মুহাম্মদ তাসিন । দলের এ সাফল্যে কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক ও একাডেমীর পরিচালনা পর্ষদের সভাপতি বরেণ্য শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলাম ও অত্র স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ছৈয়দ করিম খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং একাডেমী প্রাঙ্গণে তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক কালের কন্ঠ পত্রিকার বিশেষ প্রতিনিধি এডভোকেট তোফায়েল আহমেদ, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, কবি কামরুল হাসান, স্কুল এন্ড কলেজের দিবা শাখার সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ তৈয়ব ও প্রাতঃ শাখার সহকারী প্রধান শিক্ষক মোঃ আবদুল মালেক কুতুবী, সিনিয়র শিক্ষক মাওলানা শফিউল আলম, গিয়াস উদ্দীন, আবুল কাশেম, রেজাউল করিম ও নিজামুল বাহার।
উল্লেখ্য, ২০১৭ সালে ভারতের কলকাতায় ইডেন গার্ডেনে অনুষ্ঠিত অল ইন্ডিয়া ইন্টারন্যাশনাল স্কুল হকি টুর্নামেন্টে কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর হকি দল দ্বিতীয় রার্নার আপ ও ২০১৮ সালে অল ইন্ডিয়া সুলতান আহমদ মেমোরিয়াল হকি টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। তাছাড়া ২০১৭, ২০১৮ ও ২০২০ সালে এই হকি দল বিভিন্ন সময়ে আ লিক চ্যাম্পিয়নসহ জাতীয় পর্যায়ে একবার চ্যাম্পিয়ন ও দুই বার জাতীয় রার্নার আপ হওয়ার গৌরব অর্জন করে।  

আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

খেলা

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.