ড. সজীবের সমর্থনে বারবাকিয়ায় পথসভা

ড. সজীবের সমর্থনে বারবাকিয়ায় পথসভা
আসন্ন পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ড. মোহাম্মদ আশরাফুল ইসলাম সজীবের সমর্থনে গত ৭মে বাদে মাগরিব বারবাকিয়ায় সর্বদলীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে পথসভা অনুষ্ঠিত হয়। 

পথসভায় ড. সজীব বলেন, বর্তমান সরকার গ্রামকে শহরে রুপান্তর করার পরিকল্পনা নিয়ে কাজ করছে। সেই ধারাবাহিকতায় গ্রাম কেন্দ্রিক নানা বরাদ্ধ সরকার দিয়ে যাচ্ছে। কিন্তু অতীতে জনপ্রতিনিধিরা সেই বরাদ্ধ লুটপাট করে নিজেদের পকেট ভারি করছে। আমি অবাক হয়েছি বারবাকিয়ায় এখনো অনেক কাচা রাস্তা। বৃষ্টি পড়লেই কাদা মাটির রাস্তা মানুষের চলাচলের অযোগ্য পয়ে পড়ে। সাধারণ মানুষ দিনের পর দিন নিদারুণ কষ্ট নিরবে সহ্য করে যাচ্ছে। 
তিনি আরো বলেন, যোগ্য জনপ্রতিনিধির অভাবে অসংখ্য উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছে বারবাকিয়ার সাধারণ জনগন। আমি কথা দিচ্ছি নির্বাচিত হই বা না হই আমি আপনাদের পাশে আছি। যে কোন বিপদে আপদে সুখে দুঃখে আমি আপনাদের পাশে থাকব। আপনাদের সন্তান হিসেবে আগামী ২১ মে দোয়াত কলম মার্কায় ভোট দিয়ে আমাকে আপনাদের সেবা করার সুযোগ দিন। 
এসময় উপস্থিত ছিলেন ড.সজীবের বড় ভাই ও কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মজিবুল ইসলাম, বিশিষ্ট শিক্ষাবীদ আশরাফ উদ্দীন, আওয়ামী লীগ নেতা ওয়াহিদুর রহমান ওয়ারেচি, মগনামার সাবেক চেয়ারম্যান খাইরুল এনাম, সমাজসেবক মোহাম্মদ বাচ্ছু, এনাম মেম্বার, স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সালাউদ্দীন মাহমুদ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এড. সৈয়দ রেজাউর রহমান কক্সবাজার দায়রা জজ আদালতের নতুন পিপি
মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী 
অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের নতুন পিপি (পাবলিক প্রসিকিউটর) পদে যোগদান করেছেন। গত মঙ্গলবার (৭ মে) সকালে তিনি প্রথমে কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেট মুহম্মদ শাহীন ইমরান ও পরে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মুনসী আব্দুল মজিদ এর কাছে যোগদান করেন। যোগদানের পর একইদিন সকাল থেকে তিনি জেলা ও দায়রা জজ আদালতে পিপি হিসাবে নিয়মিত দায়িত্ব পালন শুরু করেছেন।অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের ১২তম এবং বয়সের দিক থেকে এ যাবৎকালের সবচেয়ে কনিষ্ঠ পিপি।

গত সোমবার (৬ মে) আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগ (জিপি/পিপি শাখা) এর উপ সলিসিটর সানা মোঃ মারুফ হোসাইন স্বাক্ষরিত কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেট মুহম্মদ শাহীন ইমরানের কাছে প্ররিত এক আদেশে অ্যাডভোকেট সৈয়দ মোঃ রেজাউর রহমান'কে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের নতুন পিপি (পাবলিক প্রসিকিউটর) পদে নিয়োগ দেওয়া হয়। একই আদেশে বর্তমান পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ এর নিয়োগ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি হিসাবে অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান এর নিয়োগ বাতিল করা হয়। 
অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজারের প্রবীণ আইনজীবী, বিশিষ্ট আওয়ামী লীগ নেতা, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক, সাবেক স্পেশাল পিপি অ্যাডভোকেট মোঃ হাবিবুর রহমান এর জ্যষ্ঠ পুত্র। অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান বাংলাদেশ বার কাউন্সিলের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০০৯ সালের ৮ ডিসেম্বর একজন নবীন আইনজীবী হিসাবে কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে যোগ দেন। তিনি বাংলাদেশ সুপ্রীম কোর্টেরও তালিকাভুক্ত একজন আইনজীবী। 
অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজার আইন কলেজের প্রভাষক, পিএমখালী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, কক্সবাজার বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য, কক্সবাজার সিটি কলেজ গভর্নিং বডির নির্বাহী সদস্য, কক্সবাজার আইন কলেজ গর্ভনিং বডির সদস্য, কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও কক্সবাজার ডায়াবেটিক সোসাইটির আজীবন সদস্য, কক্সবাজার সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি, কক্সবাজার ইয়োগা এসোসিয়েশন এর সভাপতি, কক্সবাজার জেলা লিগ্যাল এইড কমিটির প্যানেল আইনজীবী সহ আরো বিভিন্ন আইন ও বিচার সংশ্লিষ্ট, কল্যানকর, ধর্মীয়, সামাজিক ও ক্রীড়া সংগঠনের সাথে সক্রিয়ভাবে জড়িত। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি পদে অত্যন্ত সততা ও সুনামের দায়িত্ব পালন করেছেন। 
এছাড়া তিনি রামু সেনা নিবাসের এরিয়া মনিটরিং সেল, সোনালী ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, এনসিসি ব্যাংক, সাউথ ইষ্ট ব্যাংক, এনআরবি গ্লোবাল ব্যাংক এর আইন উপদেষ্টা। 
এদিকে, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের নতুন নিয়োগ পাওয়া পিপি অ্যাডভোকেট সৈয়দ মো: রেজাউর রহমান মহান আল্লাহর কাছে শোকরিয়া জ্ঞাপন করে তাঁকে পিপি পদে নিয়োগ দেওয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তাঁর দায়িত্ব পালনে সকলের সার্বিক সহযোগিতা, দোয়া ও আশীর্বাদ কামনা করেছেন।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার


পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.