শেষটা রঙিন হলো না বাংলাদেশের মেয়েদের

শেষটা রঙিন হলো না বাংলাদেশের মেয়েদের
শিরোপা হাতে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ নারীদের খেলোয়াড়রা।
# ফাইনালে শ্রীলঙ্কার কাছে ৩৬ রানে হারল লাল-সবুজরা

প্রথম পর্বে চার ম্যাচের সবগুলো জয়ী বাংলাদেশ ফাইনালে এসে বোলিং ও ব্যাটিংয়ে ব্যর্থ হলো পুরোপুরি। তাদের অনায়াসে হারিয়ে মেয়েদের অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ট্রফি জিতল শ্রীলঙ্কা। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার শিরোপা লড়াইয়ে ৩৬ রানে হারে বাংলাদেশ।
বিকেল ৩টা, কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমী মাঠে হাসি, নাচ ও উল্লাসে মেতে উঠে শ্রীলঙ্কান নারী। কিন্তু এই হাসি, এই নাচ ও উল্লাস হতে পারতো বাংলাদেশের মেয়েদের। কিন্তু শিরোপার লড়াইয়ে এসে তীরে এসে তরি ডুবালো সুমাইয়া, রাবেয়ারা। ফাইনালে শ্রীলঙ্কার দেয়া ১৪৯ রানের টার্গেটে বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে যেতে পারে ১১২ পর্যন্ত। ফলে ৩৬ রানে জয় নিয়ে অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ট্রফি জিতল শ্রীলঙ্কার মেয়েরা।  
এরআগে প্রথম পর্বে শ্রীলঙ্কা ও পাকিস্তান, দুই দলকেই দুবার করে হারিয়েছিল বাংলাদেশ। ফাইনালে আর পেরে উঠল না তারা।

২০ ওভারে ১৪৯ রান তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত উইকেট হারায় বাংলাদেশ। ২৩ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে পড়ে তারা। সেখান থেকে কোনোমতে এক’শ ছাড়াতে পারে দল। রাবেয়া সর্বোচ্চ ৩১ রান করেন ২৯ বলে ৪টি চারের সাহায্যে। আর কেউ ১৫ ছাড়াতে পারেননি। শ্রীলঙ্কার হয়ে ভিজেরাত্নেকের ৩টি ছাড়া রিসমি সাঞ্জনা ও মাধুশানি হেরাথ নেন ২টি করে উইকেট।
অলরাউন্ড নৈপুণ্যে ফাইনালের সেরা দেউমি বিহানগা ভিজেরাত্নেকে। ওপেনিংয়ে নেমে ৪২ বলে ৪টি ছক্কা ও ২টি চারে ৪৯ রানের ইনিংস খেলেন তিনি। পরে অফ স্পিনে ৪ ওভারে স্রেফ ১৩ রানে নেন সর্বোচ্চ ৩ উইকেট।
টস জিতে ব্যাটিংয়ে নেমে ৮৭ বলে ১০৪ রানের উদ্বোধনী জুটিতে শ্রীলঙ্কার বড় সংগ্রহের ভিত গড়ে দেন ভিজেরাত্নেকে ও নেথামি পুর্না সেনারাত্নাকে। ভিজেরাত্নেকে ফিফটির আগে ফিরলেও সেনারাত্নাকে ৫৭ বলে ৮ চারে ৬৬ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের হয়ে নিশিতা আক্তার ৪ ওভারে দেন ৪০ রান। তিনিসহ একটি করে উইকেট পান রেবেয়া খাতুন ও জান্নাতুল মাওয়া।
ম্যাচ শেষে সিরিজ সেরা রাবেয়া বোলিং, ব্যাটিং ও বাজে ফিল্ডিংয়ের ব্যর্থতাকেই দায়ী করছেন। আর শ্রীলঙ্কার ক্যাপ্টেন মানুদি জানালেন, তাদের টার্গেট আগামীর বিশ^কাপ।
কক্সবাজারে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের অপর দলটি ছিল পাকিস্তান অনূর্ধ্ব-১৯ নারী দল।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

খেলা

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.