আজ প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা

আজ প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা
# কক্সবাজারে অনূর্ধ্ব-১৯ নারী ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ (২৪ জানুয়ারি) বুধবার পদা উঠছে অর্নুধ্ব-১৯ নারী ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের। এই সিরিজে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে পাকিস্তান ও শ্রীলংকা। উদ্বোধনী ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হবে শ্রীলংকা। ম্যাচটি শুরু হবে আজ সকাল ১০টায়।
এই ত্রিদেশীয় উপলক্ষে মঙ্গলবার দুপুরে সিরিজের ট্রফি উন্মোচন করেন তিন দলের অধিনায়ক। পরে মিট দ্যা প্রেসে বাংলাদেশ দলের অধিনায়ক সুমাইয়া আক্তার, পাকিস্তানে মাহনুর আফতাব ও শ্রীলঙ্কার মানুদি নানুয়াক্কারা সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন। এসময় তিন দলের অধিনায়ক জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।
বাংলাদেশ দলের অধিনায়ক সুমাইয়া আক্তার বলেন, ‘যেহেতু পাকিস্তান ও শ্রীলঙ্কা দলের সাথে আমাদের খেলতে হবে সিরিজটি চ্যালেঞ্জিং। তবে আমাদের মাঠে খেলা এখানে আমরা ১০ দিন ধরে অনুশীলন করছি। আমরা কিছুটা বাড়তি সুবিধা পাবো।’

অপরদিকে অনুভূতি জানাতে গিয়ে পাকিস্তান দলের অধিনায়ক  মাহনুর আফতাব বাংলাদেশের আথিতেয়তার প্রশংসা করেন। বিশ্বকাপ সামনে রেখে লংকান অধিনায়ক মানুদি নানুয়াক্কারার মতে, এ টুর্ণামেন্ট তাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ।
ডাবল-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিতব্য এই সিরিজ লিগ পর্বে প্রতিটি দল একে অপরের বিপক্ষে দু’বার করে মুখোমুখি হবে।এরপর পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দল ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। সবমিলিয়ে ৭টি ম্যাচই অনুষ্ঠিত হবে। আজ থেকে শুরু হওয়া এই এই সিরিজ ২ ফেব্রুয়ারি ফাইনালের মধ্যদিয়ে শেষ হবে।
সিরিজের সময়সূচি:
২৪ জানুয়ারি বাংলাদেশ নারী অনুর্ধ্ব-১৯ ও শ্রীলংকা নারী অনুর্ধ্ব-১৯ দল।
২৫ জানুয়ারি পাকিস্তান নারী অনুর্ধ্ব-১৯ ও শ্রীলংকা নারী অনুর্ধ্ব-১৯ দল।
২৭ জানুয়ারি বাংলাদেশ নারী অনুর্ধ্ব-১৯ ও পাকিস্তান নারী অনুর্ধ্ব- ১৯ দল।
২৮ জানুয়ারি বাংলাদেশ নারী অনুর্ধ্ব-১৯ ও শ্রীলংকা নারী অনুর্ধ্ব-১৯ দল। 
৩০ জানুয়ারি পাকিস্তান নারী অনুর্ধ্ব-১৯ ও শ্রীলংকা নারী অনুর্ধ্ব-১৯ দল। 
৩১ জানুয়ারি বাংলাদেশ নারী অনুর্ধ্ব-১৯ ও পাকিস্তান নারী অনুর্ধ্ব- ১৯ দল।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

খেলা

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.