তিন ফরম্যাটেই শীর্ষে ভারত

তিন ফরম্যাটেই শীর্ষে ভারত
রোহিত শর্মা, বিরাট কোহলি এবং হার্দিক পান্ডিয়াকে ছাড়াই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ জিতেছে লোকেশ রাহুলের নেতৃত্বাধীন ভারত দল। এই জয়ে পাকিস্তানকে সরিয়ে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেছে ভারতীয়রা।

আগে থেকেই টেস্ট এবং টি-টোয়েন্টি ফরম্যাটে শীর্ষস্থান দখলে ছিল ভারতের। এবার ওয়ানডে র‍্যাঙ্কিংয়েও শীর্ষে উঠে গেল তারা। তাতে তিন ফরম্যাটেই বিশ্বসেরা দল এখন রোহিত শর্মার ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিতলে র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেই বিশ্বকাপে পা রাখতে পারবে ভারতীয়রা।
শুক্রবার (২২ সেপ্টেম্বর) মোহালিতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয় ভারত ও অস্ট্রেলিয়া। টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক লোকেশ রাহুল। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৭৬ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ৪৮.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারত।
 
এই জয়ে ওয়ানডেতে ভারতের রেটিং পয়েন্ট দাঁড়িয়েছে ১১৬তে। দুইয়ে থাকা পাকিস্তানের রেটিং পয়েন্ট ১১৫। আর ১১১ রেটিং নিয়ে তিনে রয়েছে অস্ট্রেলিয়া। ৯৪ রেটিং নিয়ে তালিকার সাতে রয়েছে বাংলাদেশ।
টেস্টে ভারতের রেটিং পয়েন্ট ১১৮। সমান রেটিং পয়েন্ট থাকলেও ম্যাচ ব্যবধানে পিছিয়ে থেকে তালিকার দুইয়ে রয়েছে অস্ট্রেলিয়া। ১১৫ রেটিং পয়েন্ট নিয়ে এই তালিকায় তিনে রয়েছে ইংল্যান্ড।
 
টি-টোয়েন্টিতে ভারতের রেটিং পয়েন্ট ২৬৪। এখানে তাদের নিকট প্রতিদ্বন্দ্বী এই ফরম্যাটের বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। তারা ভারতের চেয়ে ৩ রেটিং পয়েন্টে পিছিয়ে। তিন নম্বরে থাকা পাকিস্তানের রেটিং পয়েন্ট ২৫৪।

আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

খেলা

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.