চকরিয়ায় হাতির মৃত্যু

চকরিয়ায় হাতির মৃত্যু
কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের হাজীরঘোনা মধুশিয়া বাগানে অসুস্থ হয়ে দুই বছর বয়সী একটি হাতি মারা গেছে। রোববার দুপুর দেড়টার দিকে ময়নাতদন্ত শেষে হাতিটি মাটিচাপা দেয়া হয়।

স্থানীয় লোকজন বলেন, গত শুক্রবার রাতে গহিন বনের হাজীরঘোনা এলাকায় একদল বন্যহাতি আসে। ধারণা করা হচ্ছে ওই দিন রাতে হাতিটি মারা যায়।
কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের সহকারী বন সংরক্ষক দ্বীপন দাস বলেন, মধুশিয়া বাগানে দুই বছর বয়সী একটি পুরুষ হাতি মারা যাওয়ার খবর পেয়ে দুপুর একটার দিকে বনবিভাগ ও প্রাণী সম্পদ কার্যালয়ের ভেটেরিনারি সার্জনসহ ঘটনাস্থলে যাই। পরে ময়নাতদন্ত শেষে হাতিটি মাটিচাপা  দেয়া হয়।
সহকারী বন সংরক্ষক দ্বীপন দাস আরও বলেন, হাতির শরীরে কোনো গুলি বা আঘাতের চিহ্ন নেই। সেখানে বিদ্যুতের ফাঁদও নেই। চিকিৎসকেরা বলছেন, অসুস্থ হয়ে হাতিটি মারা গেছে।

চকরিয়া প্রাণী সম্পদ কার্যালয়ের ভেটেরিনারি সার্জন মুনতাকিম বিল্লাহ মাসুম বলেন, লিভারে ইনফেকশন হওয়ায় হাতিটি মারা গেছে। হাতিটির ওজন এক টন ও দৈর্ঘ্য ছয় ফিট। গত দুদিন আগে হাতিটি মারা গেছে বলে ধারণা করা হচ্ছে।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

উপজেলা সংবাদ

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.