চকরিয়ায় আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন

চকরিয়ায় আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন
"পরিবর্তিত বিশ্বে প্রবীণ ব্যক্তির সহনশীলতা" এই প্রতিপাদ্য কে সামনে রেখে কক্সবাজারের চকরিয়া উপজেলা সমাজ সেবা কতৃক শনিবার বিকেলে  উপজেলা মিলনায়তনে আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান এর সভাপতিত্বে অনুষ্ঠেয় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ শাহী নেওয়াজ, বেসিক নিডস এর উপদেষ্টা আনোয়ারুল আজিম চৌধুরী মিনু, প্রবীণ হিতৈষী সংঘের চকরিয়া উপজেলা সভাপতি অধ্যাপক মুজিবুল হক রতন, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মুছা, উপজেলা সমাজ সেবা অফিসার মোহাম্মদ আমজাদ হোসেন।
দেশে প্রবীণ জনসংখ্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। আর্থ -সামাজিক উন্নয়ন, স্বাস্থ্যগত ও চিকিৎসা ব্যবস্থার অভাবনীয় উন্নতি প্রবীণ জনসংখ্যা বৃদ্ধির অন্যতম কারণ উল্লেখ করে বক্তারা বলেন, সর্বত্র প্রবীণ ব্যক্তিদের অংশগ্রহণ, তাদের যত্ন-আত্তি, আত্ম-পরিপূর্ণতা ও আত্মমর্যাদার দিকে সবাইকে সজাগ থাকতে হবে।

সভায় জানানো হয়, চকরিয়া উপজেলায় ১১৪১১ জন প্রবীণ ব্যক্তি বয়স্ক ভাতা পেয়ে থাকেন। আজকের অনুষ্ঠানে ৭৫৪ জন প্রবীণদের মাঝে বয়স্ক ভাতার বই বিতরণ করা হয়েছে বলেও জানান।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

উপজেলা সংবাদ

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.