ওয়ানচিপ্রাং এ চলছে গোলাগুলি, আতংকে বাংলাদেশ সীমান্তের ১০০ পরিবার

ওয়ানচিপ্রাং এ চলছে গোলাগুলি, আতংকে বাংলাদেশ সীমান্তের ১০০ পরিবার
তুমব্রুর পর উখিয়া সীমান্ত ঘেষা মিয়ানমারের রাখাইন রাজ্যের ওয়ানচিপ্রং সেদেশের সেনাবাহিনী ও   বিদ্রোহীদের মধ‍্যে গোলাগুলি চলছে। আর এ গুলির শব্দে আতংক ছড়িয়ে পড়েছে বাংলাদেশ সীমান্তে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের তিনটি গ্রামের বাসিন্দাদের মধ্যে।  

 মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত আঞ্জুমান পাড়ার সীমান্ত এলাকার বাসিন্দারা গোলাগুলির শব্দ পান। এবিষয়ে পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান গফুর চৌধুরী বলেন,  বান্দরবানের তুমব্রুর পর এবার আঞ্জুমান পাড়ার সীমান্তে গোলাগুলির শব্দ পাওয়া যাচ্ছে। এর ফলে সীমান্ত এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। তবে তারা যাতে ভয়ে না থাকেন, সেজন্য বোঝানো হচ্ছে। বিষয়টি সীমান্ত বাহিনীকে অবহিত করা হয়েছে।
তিনি আরো বলেন, পালংখালী ইউনিয়নের ২ নং ওয়ার্ডের পূর্ব বালুখালু, জমিদার পাড়া ও  ধামনখালী পাড়ার প্রায়ই ১০০ পরিবারকে সীমান্ত এলাকা থেকে সরিয়ে আনার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। সীমান্ত ঘেষে ৩০০ থেকে ৫০০ এলাকায় যারা রয়েছে পরিস্থিতি আরো খারাপ হলে তাদের নিরাপদ স্থানে নিয়ে আসা হবে।
উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব বলেন, সীমান্ত পরিস্থিতিতে আমরা সতর্ক রয়েছি। পরিস্থিতি অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।’

আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

উপজেলা সংবাদ

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.