পাচারকারিদের ফেলে যাওয়া ব্যাগে পৌনে ৭ কোটি টাকার আইস ও ইয়াবা!

পাচারকারিদের ফেলে যাওয়া ব্যাগে পৌনে ৭ কোটি টাকার আইস ও ইয়াবা!
মিয়ানমার থেকে নাফনদী দিয়ে পাচার হচ্ছিল আইস ও ইয়াবার চালানটি। কক্সবাজারের টেকনাফে বিজিবির বাঁধারমুখে পাচারকারিদের ফেলে যাওয়া  প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ৬ কোটি ৮৫ লাখ টাকার মূল্যের ১ কেজি ৭০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ৫০ হাজার পিস ইয়াবা বড়ি উদ্ধার করা হযেছে।তবে এঘটনায় কাউকে আটক করতে পারেনি বিজিবি।

শনিবার ভোররাত চারটার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের মোচনী বাজারের পিছনে লবণের মাঠ এলাকা থেকে এসব উদ্ধার করা হযেছে।
এ তথ্যটি নিশ্চিত করেছেন টেকনাফ ২বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।
বিজিবি সূত্র জানায়, শনিবার ভোররাতে নাফ নদী দিয়ে মোচনী বাজারের পিছনে লবণের মাঠ এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচারের তথ্য পায় বিজিবি।ওই সময় টহল দিচ্ছিলেন বিজিবির একটি দল।তারা বিষয়টি জানার পর কড়া নজরদারি বাড়ানো হয়। এক পর্যায়ে মিয়ানমার থেকে জলসীমার শূণ্যরেখা অতিক্রম করে দুজন লোককে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবির সদস্যরা তাদের থামানোর সংকেত দেন।বিজিবির উপস্থিতি টের পেয়ে ওই দুজন লোক একটি প্লাস্টিকের ব্যাগ ফেলে দিয়ে রাতের অন্ধকারের সুযোগে নাফ নদীতে ঝাপ দিয়ে সাঁতরিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যান।পরে পাচারকারিদের ফেলে যাওয়া প্লাস্টিকের ব্যাগটি উদ্ধার করে তল্লাশি চালালে সেটি ভেতর থেকে  ১ কেজি ৭০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ৫০ হাজার পিস ইয়াবা বড়ি পাওয়া যায়।

বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, তারা পাচারকারিদের আটক করতে না পারলেও মাদকের চালানটি উদ্ধার করতে সক্ষম হয়েছে।উদ্ধার করা মাদকের আনুমানিক মূল্য ৬ কোটি ৮৫লাখ টাকা। এসব মাদকদ্রব্য বিজিবির ব্যাটালিয়ন দপ্তরে জমা রাখা হয়েছে। পরবর্তীতে আইনগত কার্যক্রম শেষ করে উর্দ্ধতন কর্মকর্তা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

উপজেলা সংবাদ

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.