শহরে অসহায় প্রতিবন্ধী বৃদ্ধা’র উপর প্রভাবশালীর হামলা: বিচার দাবী

শহরে অসহায় প্রতিবন্ধী বৃদ্ধা’র উপর প্রভাবশালীর হামলা: বিচার দাবী
‘আমি গরিব মানুষ। তার মধ্যে প্রতিবন্ধী। পাড়ার ভিতর ছোট্ট একটি মুদির দোকান করে কোনভাবে জীবন চালাই। এই অবস্থায় পাওনা টাকা চাইতে গিয়ে আমি ও আমার মেয়ের উপর হামলা চালিয়েছে। আজ আমার কেউ নেই বলে আমাকে এভাবে মেরেছে। আমি আপনাদের কাছে বিচার চাই’। কান্না করতে করতে এসব কথা বলছিলেন নুর নাহার (৭০) নামে এক বৃদ্ধা।

বুধবার সকাল ১১ টার দিকে নুর নাহার ও তার মেয়ে ফাতেমা আক্তার লালু’র উপর হামলা চালানো হয়। তিনি কক্সবাজার সদর উপজেলা ঝিলংজার ঝরঝরি পাড়ার পূর্ব কলাতলীর মৃত মোঃ আব্দুর লতিফের স্ত্রী।
ঘটনার বর্ণনা দিতে গিয়ে আহত প্রতিবন্ধী বৃদ্ধা নুর নাহার জানান, তার বসতভিটায় একটি ছোট্ট মুদির দোকান রয়েছে। যা দিয়েই কোনভাবে জীবন চলে। এদিকে তার বসতভিটার বেশ কিছু অংশ গায়ের জোরে অবৈধভাবে দখল করে নিয়েছে ওই এলাকার সরদার মোহাম্মদ কালু প্রকাশ বাইট্টা কালু’র ছেলে মোহাম্মদ আলী (৩৮) ও আছমত আলী (৩৫)। জায়গা দখলের প্রসঙ্গে তাদের কিছু বলতে গেলে’ই হামলার চেষ্টা চালায়। তারমধ্যে ওই দুই ভাই বৃদ্ধার দোকানে বেশ কিছু বাকী করেছে।
ঘটনার সময় বাকী টাকা চাওয়ার ইসু’কে কেন্দ্র করে পরিকল্পিতভাবে বৃদ্ধার উপর হামলা চালায়। হামলাকারী মোহাম্মদ আলী ও তার ভাই আছমত আলী বৃদ্ধাকে গাছ দিয়ে পিটিয়ে মারাত্বকভাবে আহত পরে। পরে বৃদ্ধার মেয়ে মা’কে উদ্ধার করতে আসলে তাকেও মারধর করে। হামলাকারীরা দোকান ভাংচুর ও লুটপাট চালায়। তারা প্রকাশ্যে হুমকি দিয়ে বলে, অবৈধভাবে দখল করা জায়গা ফেরৎ দেবেনা। উল্টো বসতভিটা দখল করে বৃদ্ধাকে তাড়িয়ে দেবে। এছাড়া বাকী টাকাও ফেরৎ দেবেনা। এ অবস্থায় অসহায় পরিবার প্রশাসনের সহযোগিতা চাইছে জীবনের নিরাপত্তা ও বসতভিটা রক্ষার্থে।

আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.