ফাঁসিয়াখালীতে অসহায় ব্যক্তির জমি দখলের সত্যতা পেয়েছে পুলিশ

ফাঁসিয়াখালীতে অসহায় ব্যক্তির জমি দখলের সত্যতা পেয়েছে পুলিশ
চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে এক অসহায় ব্যক্তির জমি দখলের চেষ্টার ঘটনার সত্যতা পেয়েছে পুলিশ। একটি চক্রি ডাম্পার গাড়ি দিয়ে মাটি ভরাট করে দখল করেছিলো। এঘটনায় জমির মালিক আশরাফ মিয়া বাদী হয়ে চকরিয়া উপজেলা জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে দখলবাজদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে।

ফাঁসিয়াখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মাষ্টার আলীর পাড়ার বাসিন্দা মাওলানা সলিম উল্লাহ জানান, তার পিতা আশরাফ মিয়া ১৯৭৪ ও ১৯৭৫ সনে ফাঁসিয়াখালী মৌজায় ২০১ খতিয়ানের ৮ আনা অংশের মালিক একই এলাকার সুকুমার কুলাল এর কাছ থেকে ০.৫০ একর নাল জমি ক্রয় করেন। দীর্ঘদিন ধরে ওই জমিতে ঘেরাবেড়া দিয়ে ভোগ দখলে রয়েছি। সেখানে বেশকিছু গাছ গাছালিও রয়েছে। এরইমধ্যে দূর্লোভের বশীভূত হয়ে জমি দখল নিতে মরিয়া হয়ে উঠে একই এলাকার দক্ষিণ সিকদারপাড়া ও মাষ্টার আলী পাড়ার মৃত নজু মিয়া ও মৃত সোলতান আহমদের পুত্রগণ। তারা জমি দখল নিতে নানাভাবে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। সম্প্রতি মো: ইয়াহিয়া, আনোয়ার হোছন, মো: আবছার (প্রকাশ আনসার), মো: আবুল কাশেম, মো: আবুল কালাম প্রকাশ দুদু মিয়া, জয়নাল আবেদীন, ফয়েজ উল্লাহ ও আলী আহমদের নেতৃত্বে ১০-১২ জনের দল নিয়ে দখলের চেষ্টা করে। ওই জমিতে ডাম্পার গাড়ি দিয়ে মাটি ভরাট করে। এতে তাদের বাধা দিলে উল্টো প্রাণনাশের হুমকি দেন। এঘটনায় তার পিতা আশরাফ মিয়া বাদী হয়ে উল্লেখিত দখলবাজদের চকরিয়া জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি তদন্ত সাপেক্ষে প্রতিবেদন দেওয়ার জন্য চকরিয়া থানার ওসিকে নির্দেশ দেন। গত ১৮ ফেব্রুয়ারি পুলিশ অধিকতর তদন্ত শেষে উপজেলা জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে  প্রতিবেদন জমা দেন।
অপরদিকে আশরাফ মিয়া বাদী হয়ে বিগত ২০২৩ সালের ১২ ডিসেম্বর ২০০৯ সনের সৃজিত বিএস ৬০৯, ১৪৯৬, ১৫৭৭ ও ১৯৭৪ নং খতিয়ানাদী বাতিল করার জন্য কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আদালতে নিষেধাজ্ঞা চেয়ে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং : ১৫৬/২০২৩।
এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আদালত মামলাটি আমলে নিয়ে ওই জমিতে সবধরণের মাটি ভরাট ও নির্মাণ কাজ না করার জন্য নিষেধাজ্ঞা দেন। পাশাপাশি সৃজিত বিএস ৬০৯, ১৪৯৬, ১৫৭৭ ও ১৯৭৪ নং খতিয়ানের কার্যকরিতা স্থগিতাদেশ দেন।

তবে ঘটনার বিষয়ে অভিযুক্ত পক্ষের কোন বক্তব্য পাওয়া যায়নি। 
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.