পিএইচডি এর উদ্যোগে ইউনিয়ন পর্যায়ে ধাত্রীদের সাথে এডভোকেসি সভা

পিএইচডি এর উদ্যোগে ইউনিয়ন পর্যায়ে ধাত্রীদের সাথে এডভোকেসি সভা
পার্টনারস ইন হেলথ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) কতৃর্ক হেলথ এন্ড জেন্ডার সাপোর্ট প্রোগ্রামের আওতায় কক্সবাজার জেলার রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়ন পরিষদে ইউনিয়ন পর্যায়ে ধাত্রীদের (টিবিএ) সাথে এডভোকেসি সভা ২ মে  দুপুর ২ টা থেকে ৪ টা  পর্যন্ত খুনিয়াপালং ইউনিয়ন পরিষদ হলরুমে অনুষ্টিত হয়। 

অনুষ্ঠানে পার্টনারস ইন হেলথ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) এর পক্ষে সভা পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন ফিল্ড কোঅর্ডিনেটর, রকিবুল আলম। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়নের সদস্য জানা আলম  (চেয়ারম্যান প্রতিনিধি)। অনুষ্ঠানে খুনিয়াপালং ইউনিয়নের বিভিন্ন গ্রামের ১৯ জন ধাত্রী (টিবিএ) উপস্থিত ছিলেন। 
সভাপতি জানা আলম সবাইকে স্বাগত জানিয়ে সভার কার্যক্রম শুরু করেন এবং সভার উদ্দেশ্য বর্ণনা করেন।সভায় মূল আলোচ্য বিষয় ছিলো বাড়ীতে ডেলিভারী করালে গর্ভবতী মায়েদের কি কি সমস্যা হতে পারে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন ও স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে ডেলিভারী করার জন্য পরামর্শ প্রদান করেন এবং স্বাস্থ্য কেন্দ্রে ডেলিভারী করালে মা ও নবজাতকের জন্য কি কি সুবিধা আছে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন এবং স্বাস্থ্য কেন্দ্রে ডেলিভারী করালে মাতৃ মৃত্যু ও নবজাতকের মৃত্যু সহজে কমানো সম্ভব তাই স্বাস্থ্য কেন্দ্রে ডেলিভারী করানো জন্য ধাত্রীদের সহযোগীতা কামনা করেন।
 সভায় আরও বক্তব্য প্রদান করেন উক্ত ইউনিয়নের পরিবার পরিকল্পনা বিভাগের কর্মরত পরিবার পরিকল্পনা পরিদর্শক পবন বড়ুয়া। স্বাস্থ্য কেন্দ্রে ডেলিভারী সেবা বৃদ্ধি করার জন্য উৎসাহসরূপ সভায় উপস্থিত সকল ধাত্রীদের পার্টনারস ইন হেলথ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) এর পক্ষে ১টি করে শাড়ী প্রদান করা হয়। পরিশেষে সভাপতি জানা আলম  (চেয়ারম্যান প্রতিনিধি) তার  সমাপনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্তি ঘোষনা করেন।

আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার


পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.