জাতীয় আইনগত সহায়তা দিবস আগামীকাল : কক্সবাজারে ব্যাপক কর্মসূচী

জাতীয় আইনগত সহায়তা দিবস আগামীকাল : কক্সবাজারে ব্যাপক কর্মসূচী
জাতীয় আইনগত সহায়তা দিবস আগামীকাল রোববার ২৮ এপ্রিল। এ বছর “স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ" প্রতিপাদ্য নিয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ পালন করা হচ্ছে।

দিবসটি পালন উপলক্ষে কক্সবাজার জেলা লিগ্যাল এইড কমিটি রোববার ২৮ এপ্রিল কক্সবাজারে দিনব্যাপী ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে। কর্মসূচীর মধ্যে রয়েছে রোববার সকাল ৮ টায় কক্সবাজার জেলা জজ আদালত প্রাঙ্গণে কক্সবাজারের জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মুনসী আব্দুল মজিদ কর্তৃক বর্নাঢ্য র‍্যালী উদ্বোধন এবং উদ্বোধনের পর র‍্যালীটি কক্সবাজার শহরের প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করবে। একইদিন সকাল ৯ টায় জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে জেলা ও দায়রা জজ মুনসী আব্দুল মজিদ এর সভাপতিত্বে জাতীয় আইনগত সহায়তা দিবস এর তাৎপর্য বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
এছাড়াও দিবসটি পালন উপলক্ষে দিনব্যাপী অভিজ্ঞ আইনজীবীদের মাধ্যমে জেলা জজ আদালত প্রাঙ্গণে আগ্রহী সেবাপ্রার্থীদের বিনামূল্যে দেওয়ানী ও ফৌজদারী আইনী সেবা প্রদান, ডকুমেন্টারি প্রদর্শন, শ্রেষ্ঠ প্যানেল আইনজীবীদের পুরস্কার প্রদান, স্বেচ্ছায় রক্তদান, ফ্রী ব্লাড গ্রুপিং, ফ্রী মেডিকেল চিকিৎসা সেবা, ওজন পরিমাপ, লিগ্যাল এইড এর সুবিধাভোগীদের অনুভূতি প্রকাশ, ডায়াবেটিস পরীক্ষা ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত হবে। জেলা ও দায়রা জজ মুনসী আব্দুল মজিদ উক্ত লিগ্যাল এইড মেলার উদ্বোধন করবেন। জেলা জজ আদালত প্রাঙ্গণে দিনব্যাপী মেলা ও এসব অনুষ্ঠানমালা চলবে। 
"জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪" উপলক্ষে প্রচার প্রচারণার অংশ হিসাবে দিবসটির তাৎপর্য তুলে ধরে বাংলাদেশ বেতার কক্সবাজার স্টেশনে কক্সবাজারের জেলা লিগ্যাল এইড অফিসার (ভা:) ও সিনিয়র সহকারী জজ আবদুল মান্নান কর্তৃক কথিকা পাঠ করা হবে। এছাড়া কক্সবাজারের বহুল প্রচারিত পত্রিকা "দৈনিক কক্সবাজার" এ জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মুনসী আব্দুল মজিদ এর বাণী এবং লিগ্যাল এইড বিষয়ক প্রবন্ধ প্রকাশের উদ্যোগ নেওয়া হয়েছে। 

কক্সবাজারে জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ পালনে নেওয়া দিনব্যাপী কর্মসূচী সফল করতে প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন, জেলা লিগ্যাল এইড অফিসার (ভা:) আবদুল মান্নান। তিনি রোববার ২৮ এপ্রিলের সকল কর্মসূচীতে অংশ নিতে আমন্ত্রিত অতিথি সহ সংশ্লিষ্ট সকলের উপস্থিতি ও আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.