আবার বাড়লো সয়াবিন তেলের দাম

আবার বাড়লো সয়াবিন তেলের দাম
দেশে বোতলজাত সয়াবিন তেলের দাম প্রতি লিটারে আরও ৭ টাকা বৃদ্ধি করে ১৯২ টাকা করা হয়েছে। মঙ্গলবার (২৩ আগস্ট) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছে মিল মালিকদের সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন।

নতুন দাম অনুযায়ী বর্তমানে এক লিটার খোলা সয়াবিন তেলের দাম ৯ টাকা বেড়ে ১৭৫ টাকা হয়েছে। আর এক লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ৭ টাকা বেড়ে ১৯২ টাকা ও ৫ লিটার বোতলজাত তেলের দাম ৯৪৫ টাকা নির্ধারণ করা হয়েছে।
অন্যদিকে এক লিটার খোলা পাম তেলের দাম ৩ টাকা কমিয়ে ১৪৫ টাকা নির্ধারণ করা হয়েছে।
এর আগে গত ৩ আগস্ট দেশের বাজারে সয়াবিন তেলের দাম লিটার প্রতি ২০ টাকা বাড়ানোর প্রস্তাব দিয়েছিল মিলমালিকদের সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন। বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনকে (বিটিটিসি) এই প্রস্তাব দেওয়া হয়।

চলতি বছর বাজার ব্যবস্থাপনা ও ইউক্রেন-রাশিয়া সংঘাতের কারণে, দেশের বাজারে বোতলজাত সয়াবিন তেল সর্বোচ্চ লিটারে ২০৫ টাকায় বিক্রি হয়েছিল। যদিও পরে তেলের দাম দুই দফায় ২০ টাকা কমিয়েছে তেল কোম্পানিগুলো।  
 
 
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

অর্থনীতি

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.