সয়াবিনের দাম কমলেও সিন্ডিকেট ব্যবসায়ীরা তা মানছেনাঃ ভ্রাম্যমান আদালতের অভিযান

সয়াবিনের দাম কমলেও সিন্ডিকেট ব্যবসায়ীরা তা মানছেনাঃ ভ্রাম্যমান আদালতের অভিযান
বিশ্ববাজারে ভোজ্য তেলের দাম কমেছে। সেই অনুযায়ী গত ১৭ জুলাই বোতলজাত সয়াবিন তেলের দাম প্রতি লিটার ১৪ টাকা কমিয়ে ১৮৫ টাকা নির্ধারণ করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পক্ষ থেকে নিধার্রিত মূল্যে ভোজ্য তেল বিক্রির নিদের্শনা থাকলেও সিন্ডিকেট ব্যবসায়ীরা তা মানছেনা। তারা পূর্বের মূল্যে বাড়তি দামে বিক্রি করা হচ্ছে ভোজ্য তেল। এতে ঠকছে সাধারণ ক্রেতারা। এ খবরের ভিত্তিতে বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে নেমেছে প্রশাসন। চলছে ভ্রাম্যমান আদালতের অভিযান।

কক্সবাজার শহরের বাহারছড়া বাজার ও বড় বাজারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রাইসুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৪ প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করেছে ও সচেতনতামূলক প্রচারণা চালায়।
নির্ধারিত মূল্যের বাড়তি দামে ভোজ্য তেল বিক্রি, মূল্য তালিকা না টাঙ্গানো সহ নানা অপরাধে বাহারছড়ার নিমারা সুপার সপকে ২ হাজার, মোবারক ষ্টোর ২ হাজার, বড় বাজারের পাইকারী দোকান তেজারত ট্রেডিং ২ হাজার ও মোজাফফর ষ্টোর’কে আড়াই হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি সর্তক করা হয় নির্ধারিত মূল্যের বাড়তি দামে ভোজ্য তেল বিক্রি না করতে।
ভ্রাম্যমান আদালতের অভিযানে থাকা মার্কেটিং অফিসার মোঃ শাহজাহান আলী জানান, বিশ্ববাজারে ভোজ্য তেলের দাম সামান্য কমলেই আমাদের দেশে সেটার প্রভাব পড়ে মারাত্বক। এতে ভোগান্তির শেষ থাকেনা সাধারণ ক্রেতাদের। এদিকে দাম কমলেও সিন্ডিটেক ব্যবসায়ীরা তা কোনভাবে কমাতে চায়না। তাই বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে এই অভিযান।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রাইসুল ইসলাম জানান, জেলা প্রশাসকের নির্দেশনায় এ অভিযান অব্যাহত থাকবে। যাতে করে বাজার পরিস্থিতি স্বাভাবিক থাকে। অভিযানে নিবার্হী ম্যাজিষ্ট্রেটকে সহযোগিতা করে আনসার ব্যাটালিয়নের সদস্যরা।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

অর্থনীতি

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.