সদর উপজেলায় পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

সদর উপজেলায় পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত
উপজেলা পর্যায়ে চলমান পুষ্টি কার্যক্রমকে শক্তিশালীকরণ ও উপজেলা পর্যায়ে বিভিন্ন সরকারী বিভাগের বহুখাত ভিত্তিক বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনার অগ্রগতি পর্যালোচনার উদ্দেশ্যে সদর উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের যৌথ উদ্যোগে এবং নিউট্রিশন ইন্টারন্যশনাল এর কারিগরি সহযোগিতায় কক্সবাজার জেলার সদর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তার সভা কক্ষে সদর উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়। 

২৫ এপ্রিল সদর উপজেলা পরিষদ হল রুমে অনুষ্টিত সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি ফারজানা রহমান। সভায় উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ টিটু চন্দ্র শীল এছাড়াও অনুষ্ঠানে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ, প্রাণিসম্পদ দপ্তর , মৎস্য বিভাগ, সমাজসেবা অধিদপ্তর, জনস্বাস্থ্য ও প্রকৌশলসহ মহেখালী উপজেলার বিভিন্ন সরকারী বিভাগের কর্মকর্তা, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক প্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধি ও সংশ্লিষ্ট উন্নয়ন সহযোগি সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় শুরুতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সদর উপজেলার পুষ্টি পরিস্থিতির একটি সার্বিক চিত্র তুলে ধরেন এবং উপজেলার পুষ্টি পরিস্থিতির উন্নয়নে সরকারের চলমান বিভিন্ন কার্যক্রমের সংক্ষিপ্ত বিবরণ উপস্থাপন করেন। পরবর্তীতে নিউট্রিশন ইন্টারন্যাশনালের জেলা সমন্বয়কারী হামিদা হক সদর উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের ২০২৩—২০২৪ অর্থ বছরের উপজেলা বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা উপর একটি অন—লাইন উপস্থাপনা তুলে ধরেন। সভার পরবর্তী অংশে নিউট্রিশন ইন্টারন্যাশনালের ন্যাশনাল প্রোগ্রাম ম্যানাজার  বাংলাদেশ জাতীয় পুষ্টি প্রতিষ্ঠান এর যৌথ উদ্যোগে কক্সবাজার জেলার চলমান প্রকল্পের বিভিন্ন কার্যক্রম ও উপজেলার পুষ্টি সমন্বয় কমিটির কার্যক্রমকে শক্তিশালীকরণে কি ধরণের কার্যক্রম বর্তমানে সদর উপজেলায় চলমান রয়েছে তার একটি সংক্ষিপ্ত বিবরণ সকলের সামনে তুলে ধরেন। পরবর্তীতে সভায় উপস্থিত অংশগ্রহণকারীগণ এ বিষয়ে তাদের মূল্যবান মতামত ও পরামর্শ তুলে ধরেন। 
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.