আবারো সদরের শ্রেষ্ঠ মাধ্যমিক বিদ্যালয় কক্সবাজার মডেল হাইস্কুল

আবারো সদরের শ্রেষ্ঠ মাধ্যমিক বিদ্যালয় কক্সবাজার মডেল হাইস্কুল
জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৪ এ কক্সবাজার মডেল হাইস্কুল ২য় বারের মতো কক্সবাজার সদর উপজেলার শ্রেষ্ঠ মাধ্যমিক বিদ্যালয়ের স্বীকৃতি অর্জন করেছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সকল শিক্ষকের ও পরিচালনা কমিটির গুরুত্বপূর্ণ সময়োপযোগী পদক্ষেপ গ্রহনের কারণে পুনরায় শ্রেষ্ঠত্ব অর্জনে সহায়ক ভূমিকা পালন করেছে। 

সেরা হওয়ার পেছনে নেয়া অন্যতম পদক্ষেপসমুহ হলো  শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য ডিজিটাল হাজিরা, কম্পিউটার শিক্ষার জন্য শেখ রাসেল ডিজিটাল ল্যাবের যথাযত প্রয়োগ, বঙ্গবন্ধু কর্ণার যেখানে শিক্ষার্থীদের জ্ঞান আহরণের জন্য রয়েছে বঙ্গবন্ধু পরিবারের পরিচিতি কর্ণার, জাতীয় চার নেতা কর্ণার, স্বাধীনতা কর্ণার,  মুক্তিযুদ্ধ কর্ণার, বীর শ্রেষ্ঠ কর্ণার, ৫২'র ভাষা শহীদ কর্ণারসহ সমৃদ্ধ বইয়ের সমৃদ্ধ, স্কুল লাইব্রেরি, বিজ্ঞান বিষয়ে হাতে-কলমে শিক্ষার জন্য সুবিশাল বিজ্ঞানাগার, একাধিক মাল্টিমিডিয়া ক্লাস রুম, শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার বিকাশে গণিত ক্লাব, ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাব, ডিবেট ক্লাব, পরিবেশ ক্লাব, স্কাউট, গার্ল গাইড ও যুব রেডক্রিসেন্ট। অভিজ্ঞ ও নতুন কারিকুলাম সহ মাধ্যমিক শিক্ষার সকল বিষয়ে প্রশিক্ষণ প্রাপ্ত বিষয়ভিত্তিক মাস্টার ট্রেইনার সমন্বয়ে একদল দক্ষ শিক্ষকবৃন্দের পাঠদান বিদ্যালয় পরিচালনা পরিষদের সম্মানিত সভাপতি সাবেক পৌর মেয়র মুজিবুর রহমান এবং অভিজ্ঞ প্রধান শিক্ষক মুহাম্মদ রমজান আলী'র পরিচালনা এবং বিষয়ভিত্তিক দক্ষ-অভিজ্ঞ ও প্রবীণ-নবীন শিক্ষকদের পাঠদান ও তত্বাবধান বিদ্যালয়ের সার্বিক মান উন্নয়নে সহায়ক ভূমিকা রাখছে।
উল্লেখ্য, এ বিদ্যালয় ২০১৬ সালে জেলার শ্রেষ্ঠ ডিজিটাল বিদ্যালয়,২০১৭ সালে জেলার শ্রেষ্ঠ বিদ্যালয়,২০১৯ সালে জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, ২০১৯ জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেছে। বলাবাহুল্য এ প্রতিষ্ঠান মহামারী করোনাকালীন সময়ে সর্বোচ্চ ১২৩৬ টি ডিজিটাল অনলাইন ক্লাস নিয়ে চট্টগ্রাম বিভাগে ১ম হয়।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার


পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.