দেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ, শুক্রবার ঈদ

দেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ, শুক্রবার ঈদ
দেশের আকাশে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। শুক্রবার (১৪ মে) সারা দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে।

বৃহস্পতিবার (১৩ মে) সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠকে এ কথা জানানো হয়। বলা হয়েছে, বাংলাদেশের আকাশে চাঁদ দেখা গেছে। তাই শুক্রবার সারা দেশে ঈদ উদযাপিত হবে।
সরকারের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের নির্দেশনা দেওয়া হয়েছে। গত বছরের মতোই এবারও থাকবে না উৎসব পালনের তেমন আয়োজন। করোনা মহামারির এ সময়ে এটি তৃতীয় ঈদ। 
করোনাভাইরাসের বিস্তার রোধে গত বছরের মতো এবারের ঈদের জামাতও মসজিদে পড়তে হবে। এক্ষেত্রে মানতে হবে স্বাস্থ্যবিধি, করা যাবে না কোলাকুলি।

ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে, বায়তুল মোকাররমে এবার মোট পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে শুক্রবার সকাল ৭টায় অনুষ্ঠিত হবে ঈদের প্রধান জামাত। এরপর সকাল ৮টা, ৯টা, ১০টা এবং ১০টা ৪৫ মিনিটে বাকি চারটি জামাত হবে।
কিশোরগঞ্জের শোলাকিয়ায় প্রতিবছর দেশের সর্ববৃহৎ ঈদ জামাতের আয়োজন হয়। কিন্তু মহামারির মধ্যে খোলা মাঠে ঈদ জামাত আয়োজনে নিষেধাজ্ঞা থাকায় এবারও জামাত হচ্ছে না শোলাকিয়ায়।
বায়তুল মোকাররম জাতীয় মসজিদ ও ঢাকার মসজিদগুলোতে এক বা একাধিক ঈদ জামাতের ব্যবস্থা থাকছে।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

ইসলাম

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.