তীব্র তাপদাহে পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ করলেন কক্সবাজার পৌরসভার মেয়র

তীব্র তাপদাহে পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ করলেন কক্সবাজার পৌরসভার মেয়র
ক্রমশ বেড়ে চলছে গরমের তীব্রতা। এতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন নিম্নআয়ের মানুষ। জীবিকার তাগিদে প্রখর খরতাপ উপেক্ষা করেও তারা রাস্তায় বের হচ্ছে তাদের। বিশেষত কক্সবাজার শহরের টমটম, রিক্সা চালক ও পথচারীরা পড়েছে মহাবিপদে। এসব মানুষের পাশে দাঁড়িয়েছেন কক্সবাজার পৌরসভার মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী। 

শনিবার (২৭ এপ্রিল) সকাল থেকে কক্সবাজার পৌরসভার মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী এর নেতৃত্বে শহরের ৬ টি স্থানে বিভিন্ন শেণী পেশার মানুষের মাঝে  বিনামূল্যে পানি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। 
এ বিষয়ে পৌর মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে বৃষ্টি না হওয়ায় প্রচন্ড গরমে  মানুষ কষ্ট পাচ্ছে। মানুষের কষ্টের কথা চিন্তা করে  পৌরসভার উদ্যোগে এমন সেবামূলক কার্যক্রম আমরা শুরু করেছি। তীব্র গরমে তৃষ্ণার্ত মানুষ কে পৌরসভার পক্ষ থেকে বিনামূল্যে খাবার পানি আর স্যালাইন বিতরণের ব্যবস্থা নেয়া হয়েছে। বিশেষ করে টমটম চালক, রিক্সা চালক, ভ্যান চালক ও অসহায় গরীব, খেটে খাওয়া মানুষ এবং কক্সবাজারে আগত পর্যটকদের মাঝে এই সেবা চালু প্রদান করা হবে।
পৌরসভার ৬টি পয়েন্টে এ কার্যক্রম চলছে জানিয়ে মেয়র মাহাবুবুর রহমান  আরও বলেন, যতদিন এই গরমের তীব্রতা কমবে না ততদিন এমন কার্যক্রম চলমান থাকবে। প্রয়োজনে আরও বড় পরিসরে এই কার্যক্রম পরিচালনা করা হবে বলে জানান। 

এই সেবামুলক কার্যক্রমে প্রত্যেক ওয়ার্ড কাউন্সিলররাও নিয়োজিত থাকবেন বলে নিশ্চিত করেন তিনি। এ-সময় কক্সবাজার পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার


পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.