টেকনাফে অপহরণকারি চক্রের আরও ২ জন সদস্য গ্রেপ্তার

টেকনাফে অপহরণকারি চক্রের আরও ২ জন সদস্য গ্রেপ্তার
টেকনাফ উপজেলার শীলখালী পাহাড়ি এলাকা থেকে অপহরণকারি চক্রের আরও দু'জন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার দু'জন হলেন-টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালী এলাকার মৃত অলি চাঁনের ছেলে বাহাদুর (২৮) ও একই এলাকার মোজাহেরুল ইসলাম ওরফে গুরুতাইন্না মাইজ্যার ছেলে বাবুলা (৩২)।
গতকাল শনিবার ভোররাত ৪টার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের শীলখালী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ তথ্যটি নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত (ওসি) মুহাম্মদ উসমান গণি। 
তিনি বলেন, এ পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।পুলিশ প্রযুক্তির মাধ্যমে জড়িতদের শনাক্ত করে অভিযান চালাচ্ছেন। এরমধ্যে প্রথম তিনজনই বিজ্ঞ আদালতে নিজেদের অপরাধ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছেন।

বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদশক মশিউর রহমান জানান, আত্মগোপনে থাকা দুজন আসামি পাহাড়ের পাশে এক নিকট আত্মীয়ের বাড়িতে অবস্থান করছিল।এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল অভিযান চালিয়ে  তাদের দুজনকে আটক করতে সক্ষম হয়।তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন ভাবে অপহরণ, ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত হয়ে এসব অপরাধমূলক কমকান্ডের সঙ্গে লিপ্ত হয়ে আসছিলেন।প্রাথমিক জিজ্ঞাসাবাদে, দুজনই অপহরণকারী চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দিয়েছেন এবং তারা দীর্ঘদিন দেলোয়ার হোসেন,  হেলাল, মোর্শেদ ও বদরুজের নেতৃত্বে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে লোকজন অপহরণ করে পাহাড়ে নিয়ে নিযাতন করে মুক্তিপণ আদায় করে আসছিলেন বলে স্বীকার করেন।
উল্লেখ্য, গত ২৭র্মাচ হোয়াইক্যং ও উনচিপ্রাং ২২নম্বর রোহিঙ্গা আশ্রয়শিবিরে সংলগ্ন এলাকা থেকে ১০জনকে অপহরণের পর উদ্ধারের ঘটনায় থানায় একটি মামলা রুজু হয়। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদশক (এসআই) মোঃ দস্তগীর হোসেন।
উপপরিদশক (এসআই) মোঃ দস্তগীর হোসেন বলেন, এই পর্যন্ত এ মামলায়  পাঁচজন আসামি গ্রেপ্তার সক্ষম হয়েছে পুলিশ। গত ২৮ র্মাচ বৃহস্পতিবার রাতে পুলিশ বাহারছড়া ও হোয়াইক্যং থেকে নবী সুলতান (৩২) ও মো সেলিম(২৯)কে গ্রেপ্তার করা হয।এরপর গত ২৫ এপ্রিল বৃহস্পতিবার অপহরণকারি চক্রের অন্যতম মূলহোতা দেলোয়ার হোসেন ওরফে দেলু ডাকাত(২৬)কে গ্রেপ্তার করে।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.