কক্সবাজার নৃত্য উৎসব কাল শুরু

কক্সবাজার নৃত্য উৎসব কাল শুরু
নৃত্যের তালে তালে, নটরাজ / ঘুচাও সকল বন্ধ হে।
সুপ্তি ভাঙাও, চিত্তে জাগাও / মুক্ত সুরের ছন্দ হে।
এই স্লোগানেই প্রথমবারের মতো কক্সবাজারে আয়োজিত হতে চলেছে 'কক্সবাজার নৃত্য উৎসব -২০২৪'। 

বিশ্ব নৃত্য দিবস উপলক্ষে  ২৯ ও ৩০ এপ্রিল,২০২৪ পাবলিক লাইব্রেরির শহিদ সুভাষ হলে সত্যেন সেন শিল্পীগোষ্ঠী,কক্সবাজার জেলা সংসদ এই উৎসব  আয়োজন করেছে। উৎসবে উপস্থিত হয়ে সম্মাননা গ্রহণ করবেন একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য নৃত্যশিল্পী শামীম আরা নীপা ও শিবলী মোহাম্মদ। 
প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি।  দুইদিনব্যাপী এই আনন্দযজ্ঞের উদ্বোধন করবেন কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার পৌরসভার সম্মানিত মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী। এছাড়াও উপস্থিত থাকবেন অত্র অঞ্চলের ও দেশের সাংস্কৃতিক অঙ্গনের বিদগ্ধজনেরা।
দুইদিনব্যাপী এই নৃত্য উৎসবে থাকছে ২৯ এপ্রিল বিকাল ৩টায় উদ্বোধনী অনুষ্ঠান, শোভাযাত্রা ও নৃত্য প্রতিযোগিতা। ৩০ এপ্রিল বিকাল ৫টায় সম্মাননা প্রদান, কথামালা এবং নৃত্যানুষ্ঠান। ইতোমধ্যেই এই আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

দুই দিন ব্যাপী নৃত্য উৎসবে কক্সবাজারের আপামর সকল সংস্কৃতি প্রেমীদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন সত্যেন সেন শিল্পগোষ্ঠী, কক্সবাজার জেলা সংসদের সভাপতি মোঃ খোরশেদ আলম, সাধারণ সম্পাদক মনির মোবারক। 
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.