নবগঠিত ঈদগাঁও'র ৫ ইউপির ভোট আজ

নবগঠিত ঈদগাঁও'র ৫ ইউপির ভোট আজ
# মোট ভোটার সাড়ে ৮৮ হাজার # কেন্দ্র ৪৭টি

আজ ২৮ এপ্রিল নবগঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়ন পরিষদের ভোট উৎসব। ইউনিয়নসমুহ হল ইসলামপুর, ঈদগাঁও, ইসলামাবাদ, পোকখালী ও জালালাবাদ। সুষ্ঠু ও গ্রহণযোগ্য ভোট গ্রহণে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।  জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ নাজিম উদ্দীন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণের জন্য সর্বোচ্চ প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন ।
ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা জানান, নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে । 
জেলা নেজারত ডেপুটি কালেক্টর ইজারুল হক ও  সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুল্লাহ নিজামী সার্বক্ষণিক মাঠে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষায়। 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায় - আজকের  নির্বাচনে ৪৭ জন প্রিসাইডিং কর্মকর্তা (অতিরিক্ত আরও ১০ জন), ২৪১ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা (অতিরিক্ত আরো ২৪ জন), ৪৮৪ জন পোলিং অফিসার (অতিরিক্ত আরও ৪৮ জন)সহ প্রয়োজনীয় ভোট গ্রহণ কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। কক্সবাজার সদর, রামু এবং ঈদগাঁও উপজেলা থেকে প্রশিক্ষণ শেষে এসব কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। এ ছাড়াও নির্বাচনে পাঁচজন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় ভোটের পরের দিন পর্যন্ত মাঠে থাকবেন। র্যাজব, পুলিশ ও বিজিবির ২ প্লাটুন সদস্য ছাড়াও প্রয়োজনীয় আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে ।
জানাযায়, ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮৮ হাজার ৭৫৮। সেখানে পুরুষ ভোটার ৪৮ হাজার ২৪৬ জন ও মহিলা ভোটার ৪০ হাজার ২১২ জন। এতে ভোটকেন্দ্র রয়েছে ৪৭ টি, ভোট কক্ষ ২৪১টি এবং অস্থায়ী ভোট কক্ষ ৪টি। 
 
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.