তিনঘন্টা পর আকাশে উড়ল জরুরী অবতরণ করা বিমান

তিনঘন্টা পর আকাশে উড়ল জরুরী অবতরণ করা বিমান
# ৪৫ যাত্রী নিয়ে নিরাপদে অবতরণ করল চট্টগ্রাম বিমান বন্দরে

বৈরী আবহাওয়ার কারণে ৩ ঘন্টা পর আকাশে উড়ল কক্সবাজার বিমানবন্দরে জরুরী অবতরণ করা বেসরকারি এয়ার লাইন্সের একটি বিমান। 
সোমবার (০৬ মে) সন্ধ্যা সাড়ে ৭টা দিকে চট্টগ্রাম বিমানবন্দরের উদ্দেশ্যে কক্সবাজার বিমানবন্দর ছেড়ে যায় ৪৫ যাত্রী বহন করা কলকাতা থেকে ছেড়ে আসা বিমানটি। আর রাত ৮টা দিকে বিমানটি চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করেছে বলে জানিয়েছেন ইউএস বাংলার এয়ার লাইন্সের কক্সবাজার কাউন্টারের ইনচার্জ মুসা আহমেদ। 
তিনি বলেন, ইউএস বাংলা 'এটিআর—৭২—৬০০' বিমানটিতে ৪৫ জন দেশি—বিদেশী যাত্রী ও কেবিন ক্রু মিলিয়ে ৪৯ জন ছিল। কলকাতা থেকে ছেড়ে বিকেল তিনটার দিকে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের অবতরণের কথা ছিল। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে সেখানে অবতরণ করতে পারেনি। সেখানে প্রায় একঘন্টা চেষ্টার পর সেটি কক্সবাজারে অবতরণ করে। অবতরণের পর কক্সবাজারেও আবহাওয়ার পরিস্থিতি খারাপ হয়। ঝড়ো হাওয়ার পাশাপাশি শুরু হয় বজ্রপাত। যা চলে টানা ২ ঘন্টার বেশি সময় ধরে। তারপর আবহাওয়ার পরিস্থিতি কিছু স্বাভাবিক হলে জরুরী অবতরণ করা বিমানটি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কক্সবাজার বিমান বন্দর ছেড়ে যায়। যা রাত ৮টার দিকে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে। যাত্রীরা সবাই সুস্থ রয়েছেন এবং নিরাপদে আছেন।

কক্সবাজার বিমানবন্দরের সিনিয়র নিরাপত্তা কর্মকর্তা রাকেষ চক্রবর্তী জানান— যেহেতু বিমানটিতে দেশি—বিদেশী যাত্রী ছিল তাই কক্সবাজার বিমানবন্দরে অবতরণের পর পরই যাত্রীদের সেবায় নিয়োজিত হয় কর্তৃপক্ষ। কলকাতা থেকে ৪৫ জন যাত্রী নিয়ে ইউএস বাংলার এয়ার লাইন্সের একটি বিমান চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরের অবতরণের কথা ছিল। কিন্তু বৈরী আবাহাওয়ার কারণে বিমানটি সেখানে অবতরণ করতে পারেনি। ঘন্টাখানেক চট্টগ্রামের আকাশে অবস্থানের পর ফ্লাইটটি বিকেল সাড়ে ৪টার দিকে কক্সবাজার বিমানবন্দরে অবতরণের সিদ্ধান্ত নেন পাইলট।
তিনি জানান, আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর বিমানটি কক্সবাজার বিমানবন্দর থেকে ছেড়ে গিয়ে চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরে নিরাপদে অবতরণ করেছে। এখন বিমান ওঠানামায় কোন সমস্যা নেই।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.