প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন : জেলার ৩ উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন : জেলার ৩ উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
# সদরের ভাইস চেয়ারম্যান পদে একজন

প্রথম ধাপে ঘোষিত উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন কক্সবাজারের তিন উপজেলায় মোট ৩২ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।
এর মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ৯ জন, মহেশখালী উপজেলায় ১৫ এবং কুতুবদিয়া উপজেলায় ৮ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন।
কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, ঘোষিত তফশিল মতে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ১৫ এপ্রিল সোমবার এই ৩২ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।
নির্বাচন কার্যালয়ের তথ্য মতে, এই ৩ উপজেলায় চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৮ জন মনোনয়ন পত্র দাখিল করেন।
কক্সবাজার সদর :
কক্সবাজার সদর উপজেলায় মনোনয়ন পত্র দাখিল করেন ৯ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। এই ৫ প্রার্থী হচ্ছেন, কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম, জেলা জামায়াতের নেতা শহীদুল ইসলাম বাহাদুর, জেলা আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, বর্তমান উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।
কক্সবাজার সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন শুধু একজন। তিনি বর্তমান ভাইস চেয়ারম্যান রশিদ মিয়া।
কক্সবাজার সদর উপজেলায় নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৩ জন। এরা হলেন, চাম্পা উদ্দিন, রোমানা আকতার ও তাহমিনা নুসরাত জাহান লুনা।
মহেশখালী :
মহেশখালী উপজেলায় মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৫ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন। এরা হলেন, মোহাম্মদ হাবির উল্লাহ, মোহাম্মদ জয়নাল আবেদীন, মুহাম্মদ গোলাম কুদ্দুচ চৌধুরী, উপজেলা চেয়ারম্যান থেকে পদত্যাগ করে এমপি নির্বাচনকারি মোহাম্মদ শরীফ বাদশা ও আবদুল্লাহ আল নিশান।
এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৭ জন। এরা হলেন, মো. জাহেদুল হুদা, শাহজাহান পারুল, মো. জহির উদ্দিন, মো. আবু ছালেহ, মিফতাহুল করিম বাবু, মো. সাইফুল কাদির ও মঈন উদ্দিন তোফায়েল।
এই উপজেলায় নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী হয়েছেন ৩ জন। এরা হলেন, মনোয়ারা বেগম, জাহানারা বেগম ও মিনুয়ারা মিনু।
কুতুবদিয়া :
কুতুবদিয়া উপজেলায় ৮ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। এর মধ্যে চেয়ারম্যান পদে দাখিল করেছেন ৩ জন। এরা হলেন, মোহাম্মদ হানিফ বিন কাসেম, বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি মো. ফরিদুল ইসলাম চৌধুরী ও আছহাব উদ্দিন।
কুতুবদিয়ায় ভাইস চেয়ারম্যান পদে দাখিল করেছেন ৩ জন। এরা হলেন, আকবর খাঁন, জুনাইদুল হক ও ফরিদ উদ্দিন তালুকদার।
নারী ভাইস চেয়ারম্যান হয়েছেন ২ জন। এরা হলেন, হাসিনা আকতার ও ছৈয়দা মেহেরুন্নেছা।
নির্বাচন কমিশনের ঘোষণা মতে এই তিন উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ইভিএম এ। মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল, প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৩ এপ্রিল এবং ভোটগ্রহণ হবে ৮ মে।
 
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার


পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.