কক্সবাজার সম্মিলিত সামাজিক আন্দোলনের পহেলা বৈশাখ উদযাপন

কক্সবাজার সম্মিলিত সামাজিক আন্দোলনের পহেলা বৈশাখ উদযাপন
সামাজিক আন্দোলন, কক্সবাজার এর উদ্যোগে নানা কর্মসূচির মধ্যে পহেলা বৈশাখ বাংলা নববর্ষ পালন করা হয়েছে। । পহেলা বৈশাখে সারাদেশের বর্ণিল উৎসবের ধারাবাহিকতায় সংগঠণটি সকাল ১০ টায় এক বর্ণাঢ্য র্যা লী বের করে। কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে র্যাকলীটি শুরু করে পাবলিক লাইব্রেরিতে জেলা প্রশাসন আয়োজিত পহেলা বৈশাখ উৎসব গিয়ে শেষ হয়।

এর আগে পিছিয়ে পরা শিশুদের মধ্য বৈশাখী পোষাক ও পুষ্টিকর খাবার পরিবেশেনর আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে উদ্বোধন করেন সম্মিলিত সামাজিক আন্দোলন, বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির সদস্য, বাংলাদেশ কম্পু অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সভাপতি ও কক্সবাজার পৌরসভার সাবেক প্যানেল চেয়ারম্যান-১ সিরাজুল হক।
এসময় তিনি বলেন আমরা বাঙ্গালী, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বৈষম্যহীন সম্প্রতির বাংলাদেশ গড়তে চাই। আগামির প্রজন্মের জন্য নিরাপদ সভ্যতা রেখে যেতে চাই। হিন্দু-মুসলিম, বৌদ্ধ-খ্রিষ্টান, নৃগোষ্ঠী, আদিবাসীসহ সকলে মিলে একটি কষ্ঠহীন, দুর্ভোগ মুক্ত, প্রাণের উচ্ছলতায় ভরা,  বিজ্ঞান মনস্ক , উন্নত প্রযুক্তি সম্বলিত স্মার্ট বাংলাদেশ আগামীর পৃথিবীর জন্য রেখে যেতে চাই।
অনুষ্ঠানে সভাপতিত্ব বক্তব্যে শিক্ষক সুজন দাশ বলেন বাঙালির গৌরবের দিন পহেলা বৈশাখ। এই দিনে আমাদের প্রত্যাশা খাদ্য- বস্ত্র, বাসস্থান, শিক্ষা- চিকিৎসা শতভাগ নিশ্চয়তা সহ পর্যটক বান্ধব পৌর শহর, স্মার্ট বাংলাদেশ ও অসাম্প্রদায়িক জাতি করতে চাই।

এতে আরো বক্তব্য রাখেন শহর শাখার সহ-সভাপতি-১, পিন্টু মল্লিক। উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের পাশাপাশি বিশেষ সহযোগিতা করেন মোহাম্মদ ইব্রাহিম, মোহাম্মদ ইউনুস, মোহাম্মদ সাইফুল, সালাউদ্দিন সেতু, মোহাম্মদ জাবেদ, আবু সায়েদ, শুভ, মিম, তাপসি, অন্তু, রাজ, সোহান প্রমুখ।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.