শেখ হাসিনাকে বাইডেনের চিঠি: একসঙ্গে কাজ করার আগ্রহ

শেখ হাসিনাকে বাইডেনের চিঠি: একসঙ্গে কাজ করার আগ্রহ
বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিতে একসঙ্গে কাজ করার আগ্রহ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি চিঠিতে উল্লেখ করেন, ইন্দো-প্যাসিফিক অঞ্চলে উভয় দেশের ভিশনকে বাস্তবায়ন করার জন্য অংশীদারিত্বমূলকভাবে কাজ করবে দুই দেশ।

রবিবার (৪ ফেব্রুয়ারি) মার্কিন দূতাবাসের পক্ষ থেকে ওই চিঠি পররাষ্ট্র মন্ত্রণালয়ে দেওয়া হয়েছে।
পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো তথ্যে জানানো হয়, চিঠিতে প্রেসিডেন্ট বাইডেন বলেছেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের উচ্চাভিলাষী অর্থনৈতিক লক্ষ্যকে সমর্থন করতে এবং একটি মুক্ত ও উন্মুক্ত ইন্দো-প্যাসিফিক অঞ্চলের জন্য যৌথ ভিশনে বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্ব করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।
জো বাইডেন বলেন, যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অংশীদারিত্বের পরবর্তী অধ্যায় শুরুর এ সময় আঞ্চলিক ও বৈশ্বিক নিরাপত্তা, অর্থনৈতিক উন্নয়ন, জলবায়ু পরিবর্তন এবং জ্বালানি, বৈশ্বিক বিষয়ে কাজ চালিয়ে যাওয়ার জন্য আমার প্রশাসনের আন্তরিক ইচ্ছা প্রকাশ করতে চাই।

তিনি আরও বলেন, স্বাস্থ্য, মানবিক সহায়তা, বিশেষ করে রোহিঙ্গা শরণার্থীদের জন্য এবং আরও অনেক ক্ষেত্রে কাজ করার আমাদের একটি দীর্ঘ ও সফল ইতিহাস রয়েছে। আমাদের জনগণের মধ্যে শক্তিশালী বন্ধন দুই দেশের এই সম্পর্কের ভিত্তি।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

বাংলাদেশ

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.