কল রেকর্ড অপশনটি না থাকলে কল রেকর্ড করবেন যেভাবে

কল রেকর্ড অপশনটি না থাকলে কল রেকর্ড করবেন যেভাবে
আজকাল আপডেট প্রতিটি মোবাইলেরই কল রেকর্ড অপশনটি রয়েছে। এই অপশনটি গুরুত্বপূর্ণ কলগুলো রেকর্ড করে রাখতে সাহায্য করে। গুরুত্বপূর্ণ তথ্য বা যে কোনো বিষয়ের প্রমাণাদি দাখিলের জন্য মোবাইলের এই অপশনটি এখন বেশ জনপ্রিয়। কিন্তু আপনার যদি মোবাইলে এই অপশনটি না থাকে তখন কী করবেন? এ বিষয়ে বিস্তারিত তথ্য থাকছে আজকের আয়োজনে-
 
প্রযুক্তির উন্নয়নের সঙ্গে সঙ্গে আমাদের দৈনন্দিন জীবনযাত্রাতেও এসেছে অনেক পরিবর্তন। এখন আর মোবাইল ফোন ছাড়া এক মুহূর্তও কেউ ভাবতে পারে না। জীবনের প্রয়োজনে আপনার এই অতীব গুরুত্বপূর্ণ ডিভাইসটির যদি কল রেকর্ড অপশনটি না থাকে তবে অন্য উপায়েও আপনি এই সেবাটি পেতে পারেন খুব সহজেই।

গুগল ফোন অ্যাপ ব্যবহার করে আপনি সহজেই এই সেবাটি পেতে পারেন। এর জন্য প্রথমে আপনাকে প্লে স্টোর থেকে এই অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে। তারপর ওপরে থাকা ডটেড আইকন থেকে সেটিং অপশনটিতে যেতে হবে। তাহলেই কল রেকর্ড অপশনটি পেয়ে যাবেন।
এই অ্যাপটি ব্যবহার করতে হলে আপনাকে অবশ্যই অ্যান্ড্রয়েড ভারসন আপডেট রাখতে হবে। এই অ্যাপের এর একটি অসুবিধা হলো সব জায়গায় এই সুবিধা পাওয়া যায় না।
এ ছাড়া থার্ড পার্টি অ্যাপ হিসেবে কিউব এসিআর অ্যাপ ব্যবহার করতে পারেন। এই অ্যাপটির মাধ্যমে তাহলে আপনি ফোনকলসহ হোয়াটসঅ্যাপের কলগুলোও রেকর্ড করতে পারবেন। এই অ্যাপের একটি সুবিধা হলো আপনি কার কল রেকর্ড করবেন আর কল করবেন না তা পছন্দ করে নিতে পারবেন।

আর যদি অ্যাপের ঝামেলা না করতে চান তবে আপনার ফোনের স্পিকার অপশনটি অন করুন। এই সময় চালু করুন আরেকটি ফোনের ভয়েস রেকর্ড অপশন। ব্যাস তাহলে ও আপনি আপনার কাঙ্ক্ষিত কলটির কল রেকর্ড করতে পারবেন আশা করি।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

প্রযুক্তি

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.