সেন্টমার্টিন নৌপথে দুইদিন পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ

সেন্টমার্টিন নৌপথে দুইদিন পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ
চতুর্থ ধাপে কক্সবাজারের টেকনাফে সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ২৬ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে বহিরাগত লোকজনের উপস্থিতি বন্ধ রাখতে ২৫ ও ২৬ ডিসেম্বর সেন্ট মার্টিনের সঙ্গে চলাচলকারী তিনটি নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

উপজেলা প্রশাসন ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে সাতটি এবং সেন্ট মার্টিন-কক্সবাজার ও সেন্ট মার্টিন-চট্টগ্রাম নৌপথে একটি করে মোট নয়টি জাহাজ চলাচল করে। এসব জাহাজে প্রতিদিন প্রায় ১০ হাজার পর্যটক সেন্ট মার্টিন ভ্রমণ করছেন।
টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী জানান, সেন্টমাটিনে ইউপি নির্বাচন থাকায় নৌপথে টেকনাফ-সেন্ট মার্টিন, কক্সবাজার-সেন্ট মার্টিন ও চট্টগ্রাম-সেন্ট মার্টিনের জাহাজ চলাচল বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে।
যেসব পর্যটক বর্তমানে সেন্ট মার্টিন দ্বীপে অবস্থান করছেন, তাঁদের গতকাল সন্ধ্যার মধ্যে সেন্ট মার্টিন ত্যাগ করার জন্য মাইকিং করা হয়েছে । তবে ২৭ ডিসেম্বর থেকে পুনরায় তিনটি নৌপথে আবার স্বাভাবিক নিয়মে জাহাজ চলাচল করবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সেন্ট মার্টিন ইউপির রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ বেদারুল ইসলাম জানান, সেন্টমাটিন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মুজিবুর রহমান (নৌকা), বর্তমান চেয়ারম্যান নুর আহমেদ (মোটরসাইকেল), আবদুর রহমান (চশমা), জাহিদ হোসেন (আনারস) ও সাবেক চেয়ারম্যান ফিরোজ আহমদ (টেলিফোন) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। পুরো ইউনিয়নের নয়টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ ইউপিতে মোট ৩ হাজার ৩৬৫ জন ভোটার রয়েছেন।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

পর্যটন

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.