সদর উপজেলা প্রাণী সম্পদ মেলার উদ্বোধন

সদর উপজেলা প্রাণী সম্পদ মেলার উদ্বোধন
“প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্যে কক্সবাজার সদর উপজেলা পরিষদ মাঠে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা শুরু হয়েছে। ১৮ এপ্রিল, বৃহস্পতিবার সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়।

দুপুর সাড়ে ১২ টার দিকে প্রাণী সম্পদ মেলার উদ্বোধন করেন কক্সবাজার সদর উপজেলা নিবার্হী অফিসার ফারজানা রহমান। এর আগে দেশব্যাপী ওই মেলার ভার্চুয়ালী উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উদ্বোধন পরবর্তী স্টল পরিদর্শনে গিয়ে সদর ইউএনও বলেন,দেশের ক্রমবর্ধমান জনসংখ্যার খাদ্য ঘাটতি মেঠাতে প্রাণী সম্পদ বিভাগ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে,নতুন করে আরো উৎপাদন মুখি জাত উদ্বাধন করে প্রাণী সম্পদ বিভাগ দেশের কল্যাণে আরো বেশি ভুমিকা রাখছে। এই মেলা খামারী এবং চাষীদের আরো উৎসাহ প্রদান করবে বলে মন্তব্য করেন তিনি।
মেলায় ৩ ক্যাটাগরির ৪০টি স্টলে উন্নত জাতের গরু, মহিষ, ছাগল—ভেড়া, ঘোড়া, কবুতর, পাখি, হাঁস—মুরগীসহ গৃহপালিত পশু পাখি স্থান পেয়েছে।
সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: অসীম বরণ সেন জানান— উৎপাদন বৃদ্ধির মাধ্যমে নিরাপদ আমিষ সরবরাহ নিশ্চিত করা, দুধ, ডিম, মাংস, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি করা, পশু—পাখি পালনে আধুনিক ব্যবস্থাপনা ও ছোট খামারিদের প্রতিকূল পরিবেশ মোকাবেলা করা সহ খামার ব্যবস্থাপনায় সার্বিক বিভিন্ন পরামর্শ প্রদান করা হচ্ছে মেলায়। 

মেলায় কক্সবাজার সদর উপজেলার বিভিন্ন চেয়ারম্যান, জনপ্রতিনিধি, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সদর উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্ধ সহ খামারী এবং ডেইরী ও পোলট্রি খামারী ব্যবসায়িদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.