শহরে সন্ত্রাসী হাসনাতের নেতৃত্বে জমি দখলের চেষ্টা, পুলিশের দু'দফা অভিযান

শহরে সন্ত্রাসী হাসনাতের নেতৃত্বে জমি দখলের চেষ্টা, পুলিশের দু'দফা অভিযান
কয়েক বছর পর আবারো বেপরোয়া হয়ে পড়েছে কক্সবাজার শহরের শীর্ষ সন্ত্রাসী হাসনাত। ছিনতাই, চুরি, ডাকাতি, জমি দখল, চাঁদাবাজি, মাদক ব্যবসা থেকে এমন কোন অপরাধ নেই যা এ বাহিনী করছে না। এতে শহরের বাইপাস সড়কের জেল গেইটের রহমতপুর এলাকার হাজার হাজার মানুষ জিম্মি হয়ে পড়েছে।

গতকাল (৩০ এপ্রিল) মঙ্গলবার বিকালে হাসনাতের নেতৃত্বে ওই এলাকার মৃত রশিদ আহমদের পুত্র খোরশেদুল ইসলামের ভোগদখলীয় ব্যক্তি মালিকানাধীন জমি দখলের চেষ্টা চালায়। এ ঘটনায় খোরশেদুল ইসলাম জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে সহযোগিতা চাইলে বিকেল ৩টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দখলদারদের কাজ বন্ধ করে দেন। পরে সন্ত্রাসীরা আবারও দখলের চেষ্টা চালালে বিকেল ৫টার দিকে কক্সবাজার সদর মডেল থানার উপপরিদর্শক সাজেদুলের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালান। তবে ওই সময় সন্ত্রাসীরা পালিয়ে যায়। 
জমির মালিক খোরশেদুল ইসলাম জানান, আবুল হাসনাত ডজন মামলার আসামি। তার নেতৃত্বে আবছার, আবদুর রহিম, বাপ্পী, সাদেক, নুরুল আলম, তানজিনা, পপি, আঙুরসহ ১০/১২ জনের দল দীর্ঘদিন ধরে তার কাছ থেকে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না দিলে তাকে জমিতে সীমানা প্রাচীর নির্মাণে বাধা দেয়। এ ঘটনায় কক্সবাজার সদর মডেল থানায় অভিযোগ দেয়া হয়েছিল। স্থানীয় সমাজ কমিটি থেকেও সন্ত্রাসীদের চাঁদা দাবির বিষয়টি লিখিতভাবে দেয়া হয়েছে। কিন্তু অভিযোগ দেয়ার পর সন্ত্রাসীরা আরও বেপরোয়া হয়ে উঠে।
তিনি আরও জানান, সর্বশেষ মঙ্গলবার বিকেলে সন্ত্রাসীরা তার জমি দখলের উদ্দেশ্যে তার জমিতে স্থাপনা নির্মাণের চেষ্টা চালান। তিনি জরুরি সেবা ৯৯৯ এ ফোন করলে পুলিশ দুই দফা অভিযান চালিয়ে তা ভন্ডুল করে দেয়।

খোরশেদুল ইসলাম জানান, সন্ত্রাসীরা তাকে হত্যা ও মারধর করার হুমকি দিচ্ছে। এখন তিনি চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।
এলাকাবাসী জানান, কক্সবাজার শহরের দক্ষিণ রুমালিয়ারছড়ার সমিতি বাজার এলাকার মৃত মাওলানা নুরুল ইসলামের পুত্র আবুল হাসনাত সমিতি বাজার ও এর আশপাশের এলাকায় বাহিনী গঠন করে দীর্ঘদিন ধরে ত্রাসের রাজত্ব তৈরি করেছে। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্র, অপহরণ, ছিনতাই সহ এক ডজনেরও বেশি মামলা রয়েছে। একাধিক বার জেলও খেটেছেন।
পরবর্তীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ও এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে দক্ষিণ রুমালিয়ারছড়ায় শহর পুলিশ ফাঁড়ি স্থাপিত হলে এবং এলাকাবাসীর তৎপরতার মুখে বাহিনী প্রধান হাসনাত এলাকা ছেড়ে বাইপাস সড়কের জেলগেইট সংলগ্ন রহমতপুর এলাকায় শশুরবাড়ীতে আশ্রয় নেন। 
এলাকাবাসীর অভিযোগ, সেখানে বছর দুয়েক ঘাপটি মেরে আবারও বাহিনী গঠন করে সন্ত্রাসী কর্মকান্ড শুরু করে। বর্তমানে রহমতপুর এলাকার হাজার হাজার মানুষকে জিম্মি করে রেখেছে হাসনাত বাহিনী। হাসনাত বাহিনীর ভয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.