রামু লেখক ফোরামের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা ও দু'আ মাহফিল

রামু লেখক ফোরামের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা ও দু'আ মাহফিল
আদর্শ কলম সৈনিকদের সমন্বিত প্লাটফরম রামু লেখক ফোরামের ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দু'আ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আদর্শিক পথচলার ১৬ বছর পূর্ণ করে সংগঠনটির ১৭ তম বর্ষে পদার্পণের শুভ সন্ধিক্ষণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে রামু লেখক ফোরামের প্রকাশনাসমগ্র নিয়ে বিশেষ প্রদর্শনীও দেয়া হয়। বৃহস্পতিবার (১৮ এপ্রিল), বাদ মাগরিব রামু চৌমুহনীস্থ কবি কাজী মোহাম্মদ আলীর বৈঠকখানায় অনুষ্ঠিত প্রাণবন্ত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সংগঠনের সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর। 

সাধারণ সম্পাদক আহমদ ছৈয়দ ফরমানের সঞ্চালনায় এ অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াত করেন, সংগঠনের প্রচার সম্পাদক হাফেজ জয়নাল আবেদীন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সংগঠনের উপদেষ্টা, প্রাবন্ধিক,  সমাজ ও রাজনীতি বিশ্লেষক আখতারুল আলম। প্রধান আলোচক ছিলেন, কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের উপদেষ্টা,  গবেষক আলেমেদ্বীন মাওলানা আ.হ. ম নুরুল কবির হিলালী। বিশেষ অতিথি ছিলেন, সংগঠনের উপদেষ্টা, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড. হোছাইন আহমদ আনছারী, সংগঠনের বর্তমান উপদেষ্টা ও সাবেক সভাপতি মাওলানা আতাউর রহমান, কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের নির্বাহী সদস্য মাওলানা হাফেজ শওকত আলী। 
এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের  সহ-সভাপতি হাফেজ সাইফুল ইসলাম। অন্যান্যদের বক্তব্য রাখেন, সহ-সভাপতি সাংবাদিক মুহাম্মদ আবু বকর ছিদ্দিক, সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক মঈন উদ্দিন মামুন,  সহযোগী সদস্য কবি শফিকুল ইসলাম, মাওলানা আব্দুল্লাহ হোসাইনী, সাহিত্যকলির বিভাগীয় সম্পাদক হাফেজ নুরুল আলম।

নান্দনিক এ আয়োজনে বক্তারা বলেন, ২০০৮ সালের ১৮এপ্রিল একদল আদর্শিক তারুণ্যের সমন্বিত প্রয়াসে প্রতিষ্ঠা লাভ করে রামু লেখক ফোরাম। প্রতিষ্ঠাকাল থেকে সমাজের সমস্যা-সম্ভাবনা ও ইতিহাস-ঐতিহ্য নিয়ে গঠনমূলক লেখালেখি, মননশীল সাহিত্য-সংস্কৃতি চর্চা এবং রামুর সার্বিক উন্নয়নে বিভিন্ন দাবিতে নিষ্ঠাপূর্ণ অগ্রণী ভূমিকা পালন করে আসছে সংগঠনটি। ইতোমধ্যে এ সংগঠন থেকে শিশু-কিশোর সাহিত্য সাময়িকী "পুষ্পকলি"র বেশ ক'টি সংখ্যা প্রকাশিত হয়েছে। এছাড়াও প্রকাশিত হয়েছে "আলোকিত জীবন, আলোকিত মানুষ",  "রাহবার" নামক জীবনীমূলক প্রকাশনা। "মসজিদের কান্না" শীর্ষক একটি অনুবাদগ্রন্থও প্রকাশ করেছে সংগঠনটি। রামু লেখক ফোরামের একনিষ্ঠ অভিভাবকত্বে সাহিত্যের ছোট্ট কাগজ "সাহিত্যকলি"ও প্রকাশিত হয়ে আসছে। 
বক্তারা আরো বলেন, লেখালেখি ও সাহিত্যাঙ্গনে সুস্থধারাকে উজ্জীবিত করার ক্ষেত্রে সংগঠনটির সমুজ্জ্বল ভূমিকা প্রশংসনীয়। সেই সাথে অসামাজিক কর্মকাণ্ড প্রতিরোধেও এ সংগঠন সোচ্চার ভূমিকা পালন করছে। এভাবে হাটি হাটি পা পা করে সত্যনিষ্ঠ কলম সৈনিকদের  সংগঠন রামু লেখক ফোরাম সফলতার সাথে দেড় দশকের অধিক সময় ধরে আদর্শিক অভিযাত্রা অব্যাহত রাখতে সক্ষম হয়েছে আলহামদুলিল্লাহ। সাফল্যের এ ধারা অক্ষুণ্ণ রাখতে সত্যের পক্ষে শাণিত কলমে ক্ষুরধার লিখনী অব্যাহত রাখতে হবে। সেই সাথে যাবতীয় অনৈতিকতা, মিথ্যাচার, অপসংস্কৃতি, দূর্নীতি, জুলুম ও বঞ্চনার বিরুদ্ধে কলম চালিয়ে যেতে হবে। 
অনুষ্ঠান শেষে সংগঠনটি প্রতিষ্ঠার প্রাণপুরুষ, মরহুম উপদেষ্টা মাওলানা আব্দুচ্ছালাম কুদছী রহ. এর রুহের মাগফিরাত এবং সংগঠনের সফলতা কামনায় আল্লাহ তা'আলার দরবারে বিশেষ মুনাজাত করা হয়।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার


পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.