মহেশখালীতে জোরপূর্বক জমি দখল, হত্যার হুমকিতে থানায় অভিযোগ

মহেশখালীতে জোরপূর্বক জমি দখল, হত্যার হুমকিতে থানায় অভিযোগ
মহেশখালী উপজেলার বড় মহেশখালীতে জোরপূর্বক জমি দখলে রাখার পর ছেড়ে দিতে বলায় জমির মালিককে হত্যা, গুমের হুমকির অভিযোগে মহেশখালী থানায় অভিযোগ দায়ের করেছে বড় মহেশখালী ইউনিয়েনের জাগিরা ঘোনার বাসিন্দা হাজী মোস্তাক আহমদের পুত্র সাজেদুল করিম ও অন্যান্য অংশীদারগণ। 

অভিযোগ সূত্র জানা যায়, ঘটিভাঙ্গা মৌজায় ডা. মুজিবের ঘোনায় নামে পরিচিত ঘোনায় দীর্ঘদিন যাবত সাজেদুল করিমের স্বত্বীয় জমি জোর পূর্বক দখল করে রেখেছে বড় মহেশখালীর বড় ডেইল বাসিন্দা নিশানের নেতৃত্বে ইসহাক মিয়া ফরিদ, রশিদ মিয়া, মনজুর আলম ও মোঃ রকিক। 
অভিযোগ সূত্রে আরো জানা যায়, অতিলোভের বশে নিশানের নেতৃত্বে অভিযুক্তরা জোরপূর্বক ডা.মুজিবের ঘোনায় সাজেদুল করিমদের অংশ দখল রেখেছে। আজ ছেড়ে দিবে কাল ছেড়ে দিবে বলে স্থানীয়ভাবে বারবার প্রতিশ্রম্নতি দিয়েও দখল করে ভোগ করছে আইন অমান্য করে। 
ইতিমধ্যে অভিযুক্ত ব্যক্তিরা জমি ছেড়ে না দিলে আইনের আশ্রয় নিবে শুনার পর অংশীদারদের উপর ক্ষিপ্ত হয়ে গালিগালাজসহ মিথ্যা মামলায় জড়াবে মর্মে হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী। 

অভিযোগকারী সাজেদুল করিম বলেন, আমাদের স্বত্বীয় জমি নিশানের নেতৃত্বে তার বাহিনী দিয়ে অন্যায়ভাবে দখল করে রেখেছে দীর্ঘদিন থেকে। কয়েকবার স্থানীয়ভাবে জমি ছেড়ে দেয়ার প্রতিশ্রুতি দিলেও তা ভঙ্গ করে এখন উল্টো হুমকি দিচ্ছে। যার কারণে থানায় বাধ্য হয়ে  আইনী প্রতিকারের জন্য অভিযোগ দায়ের করেছি।
অভিযোগের বিষয়ে জানতে আবদুল্লাহ আল নিশানের মুঠোফোনে ফোন দিলে মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।
এ বিষয়ে মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) সুকান্ত চক্রবর্তী বলেন, অভিযোগ হাতে পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.