বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী স্কুল এন্ড কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী স্কুল এন্ড কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
২৬ মার্চ সকাল ১০ টায় জেলার বৃহত্তম ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী স্কুল এন্ড কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভা একাডেমীর শিক্ষক মাওলানা ফারহান উল্লাহর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

এই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ছৈয়দ করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক ও অত্র স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি বহু সফল প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, সমাজসেবক ও বিশিষ্ট শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আজ বাঙালি জাতির জন্য অত্যন্ত গৌরবের একটি দিন। কারণ স্বাধীনতা একটি জাতির জন্য বহু আকাক্সক্ষার বিষয়। ১৯৭১ সালের ২৬ মার্চ বাংলাদেশের স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ৩০ লক্ষ শহিদের রক্ত ও ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমহানির বিনিময়ে আজকের এই স্বাধীনতা অর্জিত হয়েছে। স্বাধীনতার মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে বাঙালি জাতি যখন বিশ্বের দরবারে মর্যাদার আসনে অধিষ্ঠিত হচ্ছে সেখানে একটি গোষ্ঠী অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করছে। 
তিনি আরো বলেন, ইতিহাস তার আপন গতিতে চলে, ইতিহাসকে কেউ বিকৃতি করলেও সত্য আপন মহিমায় উদ্ভাসিত হয়। তিনি সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার মাধ্যমে জাতিকে উন্নত এবং সমৃদ্ধশালী জাতিতে পরিণত করার আহ্বান জানান। হাজার বছরের আবহমান বাংলার ইতিহাস যেমন গৌরবের তেমনি সংগ্রামের। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আজ বঙ্গবন্ধুর সেই স্বপ্নের সোনার বাংলা উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য আমাদের সকলের উচিত মহান স্বাধীনতা যুদ্ধের শহিদদের আত্মত্যাগের মূল্যায়ন করে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করা। 
অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন স্কুল এন্ড কলেজের দিবা শাখার সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ তৈয়ব। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক মাওলানা মামুনুল করিম নকিব ও কবিতা আবৃত্তি করেন সহকারী শিক্ষক নুসরাত জাহান চৌধুরী।

উপস্থিত ছিলেন প্রাতঃ শাখার সহকারী প্রধান শিক্ষক মোঃ আবদুল মালেক কুতুবী, সিনিয়র শিক্ষক গিয়াস উদ্দীন, আবুল কাশেম, রেজাউল করিমসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।  
অনুষ্ঠান শেষে জাতির জনক বঙ্গবন্ধু, তাঁর পরিবার এবং মহান স্বাধীনতা যুদ্ধের শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন শিক্ষক মাওলানা শাফায়াত আলী।
অনুষ্ঠান সঞ্চালনা করেন সিনিয়র শিক্ষক নিজামুল বাহার ও মোঃ ইমতিয়াজ হাসান।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার


পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.