টেকনাফে মাদকসেবীর আগুনে পুড়ল চারটি বসত ঘর!

টেকনাফে মাদকসেবীর আগুনে পুড়ল চারটি বসত ঘর!
টেকনাফ উপজেলার শাহপরীরদ্বীপে ‘মাদকসেবীর লাগানো’  আগুনে পুড়ে গেছে চারটি বসত ঘর। সোমবার বিকাল ৪ টায় টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ উত্তর পাড়ায় অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে বলে জানান ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের টেকনাফ স্টেশনের সাব-ইনচার্জ উত্তম কুমার ব্যানার্জি। তবে অগ্নিকান্ডের ঘটনায় কেউ হতাহত হননি বলে জানান তিনি।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তরা হল- আব্দুস শুক্কুর ওরফে বাঁশ আব্দুল, তার ছেলে আব্দুল গনি ও মোহাম্মদ ইয়াছিন এবং মোহাম্মদ আয়াজ।
উত্তম কুমার ব্যানার্জি বলেন, সোমবার বিকালে টেকনাফের শাহপরীরদ্বীপ এলাকায় স্থানীয়দের কাছ থেকে বসত ঘরে আগুন লাগার খবর পায়। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। কিন্তু তার আগেই তিনটি বসত ঘর সম্পূর্ণ এবং একটি আংশিক পুড়ে যায়। প্রায় আধাঘন্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মিরা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
তদন্তের পর অগ্নিকান্ডের সূত্রপাতের প্রকৃত কারণ নিশ্চিত হওয়া সম্ভব হবে জানিয়ে ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা বলেন, “ স্থানীয়রা জানিয়েছেন, স্থানীয় বাসিন্দা আব্দুস শুক্কুর ওরফে বাঁশ আব্দুল এর ছেলে মোহাম্মদ ইসমাঈল বাবার কাছে টাকা চেয়েছিলেন। টাকা না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে সে ( ইসমাঈল ) নিজেদের ঘরে আগুন লাগিয়ে দিয়েছে। 

আবার স্থানীয় আরেকটি সূত্র জানিয়েছে, বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তাই তদন্তের পরই আগুন লাগার প্রকৃত কারণ জানা যাবে। “
সাবরাং ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রেজাউল করিম রেজু বলেন, মোহাম্মদ ইসমাঈল দীর্ঘদিন ধরে মাদকাসক্ত। মাদকের টাকার জন্য সে প্রতিদিনই বাবাকে পীড়াপীড়ি করতো। সোমবার বিকালেও তার বাবার কাছে টাকা চেয়েছিল। পরে তার বাবার অনুপস্থিতির সুযোগে বাড়ীতে আগুন লাগিয়ে দিয়েছে।
অগ্নিকান্ডের ঘটনায় অন্তত ৭০ লাখ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান স্থানীয় এ ইউপি সদস্য।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার


পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.