চকরিয়ায় জায়গার বিরোধ নিয়ে হামলায় শিশু ও নারী সহ আহত ৫

চকরিয়ায় জায়গার বিরোধ নিয়ে হামলায় শিশু ও নারী সহ আহত ৫
জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলায় শিশু ও নারী সহ ৫জন গুরুতর আহত হয়েছে। তাদের মধ্যে দুইজনকে আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

সোমবার ১৮ মার্চ বিকাল ৫টার দিকে চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নে ৪নং ওয়ার্ডের হামিদ উল্লাহ সিকদার পাড়া গ্রামে এ হামলার ঘটনা ঘটে।
আহতরা হলেন, আবুল হাসেমের পুত্র বাদল উদ্দিন (২৩), মৃত কামাল হোসেনের মেয়ে নাঈমা জান্নাত (২১), আফরিন জান্নাত (২১), আনোয়ার হোসেনের পুত্র রেজাউল করিম (৩৬) ও কামাল হোসেনের পুত্র মোহাম্মদ তাসবিত (১২)।
স্বজনরা অভিযোগ করে জানান, উপজেলার কৈয়ারবিল ইউনিয়নে ৪নং ওয়ার্ডের হামিদ উল্লাহ সিকদার পাড়ার বাসিন্দা মোহাম্মদ কালু পৈত্রিকভাবে পাওয়া প্রায় ১০ কড়া জায়গায় ভোগ দখলে রয়েছেন। দীর্ঘদিন ধরে সেখানে বাড়ি নির্মাণ ও ঘেরাবেড়া দিয়ে বসবাস করে আসছেন। সম্প্রতি ওই জায়গা দখল নিতে নানাভাবে ষড়যন্ত্র করে আসছেন একই এলাকার বাসিন্দা রাজা মিয়া, হেলাল উদ্দিন, সাদ্দাম হোসেন ও রুহুল আমিন। তারা প্রভাবশালী হওয়ায় অসহায় মোহাম্মদ কালুর জায়গা দখল নিতে মরিয়া হয়ে উঠেছে। ওই জায়গা নিয়ে চকরিয়া থানায় শালিস বিচারও রয়েছে। ১৮ মার্চ বিকালে রাজা মিয়া গং থানার শালিস বিচার না মেনে ১০-১২ জন সশস্ত্র লোক নিয়ে নিরীহ পরিবারের উপর হামলা ও লুটপাট চালায়। হামলাকারীরা দা কিরিচ ও লোহার নিয়ে হামলা করে। এসময় তাদের হামলায় নারীপুরুষ সহ ৫জন গুরুতর আহত হয়। তাদেরকে স্থানীয় লোকজন উদ্ধার করে চকরিয়া সরকারি হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে দুইজনকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। খবর পেয়ে চকরিয়া থানার পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করেছেন। বর্তমানে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। 

তবে ঘটনার বিষয়ে অভিযুক্ত পক্ষের কারও বক্তব্য পাওয়া যায়নি। 
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার


পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.