হেফাজতের নতুন আমির মহিবুল্লাহ বাবুনগরী

হেফাজতের নতুন আমির মহিবুল্লাহ বাবুনগরী
হেফাজতে ইসলামের নতুন আমির হিসেবে মহিবুল্লাহ বাবুনগরীর নাম ঘোষণা করা হয়েছে। বৃহস্প‌তিবার রাত ১১টার দি‌কে হাটহাজারী মাদ্রাসায় সদ্য প্রয়াত আ‌মির জুনা‌য়েদ বাবুনগরীর জানাজায় আ‌মির প‌দে তার নাম ঘোষণা ক‌রেন হেফাজত মহাসচিব নুরুল ইসলাম জিহাদী।

প্রায় ৯০ বছর বয়সী মু‌হিবুল্লাহ বাবুনগরী হেফাজ‌তের প্রতিষ্ঠা থে‌কে সংগঠ‌নের সি‌নিয়র না‌য়ে‌বে আ‌মির ছি‌লেন। পরে কও‌মি মাদ্রাসার সন‌দের স্বীকৃ‌তি নি‌য়ে প্রয়াত শাহ আহমদ শফীর স‌ঙ্গে মত‌বি‌রো‌ধে তি‌নি ২০১৯ সা‌লে পদত্যাগ ক‌রেন। য‌দিও তার পদত্যাগপত্র গৃহীত হ‌য়ে‌ছিল কিনা তা কখ‌নোই স্পষ্ট ক‌রেন‌নি আহমদ শাহ শফী। গত বছ‌র সে‌প্টেম্ব‌রে আহমদ শফীর মৃত্যুর পর ন‌ভেম্ব‌রের কাউ‌ন্সি‌লে গ‌ঠিত হেফাজতের ক‌মিটি‌তে প্রধান উপ‌দেষ্টা করা হয় মু‌হিবুল্লাহ বাবুনগরী‌কে।
এর আগে, এ‌প্রিলে কেন্দ্রীয় ক‌মি‌টি বিলুপ্ত ক‌রেন জুনা‌য়েদ বাবুনগরী। পাঁচ সদ‌স্যের আহ্বায়ক ক‌মি‌টি ক‌রেন। সেই ক‌মি‌টি‌তেও প্রধান উপ‌দেষ্টা করা হয় মু‌হিবুল্লাহ বাবুনগরী‌কে। ৭ জুন গ‌ঠিত পূর্ণাঙ্গ কমি‌টি‌তে তি‌নি একই প‌দেও ‌ছি‌লেন। তি‌নি সদ্য প্রয়াত আ‌মির জুনা‌য়েদ বাবুনগরীর মামা।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

ইসলাম

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.