উপজেলা নির্বাচন চার ধাপে, শুরু ৪ মে

উপজেলা নির্বাচন চার ধাপে, শুরু ৪ মে
চার ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের ভোটগ্রহণ হবে ৪ মে, দ্বিতীয় ধাপে ১১ মে, তৃতীয় ধাপে ১৮ মে এবং চতুর্থ (শেষ) ধাপের ভোট হবে ২৫ মে। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিকালে আগারগাঁও নির্বাচন ভবনে অনুষ্ঠিত কমিশন সভা শেষে নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম এ তথ্য জানান।

সচিব জানান, অন্যান্য বারের মতো এবারও উপজেলা পরিষদ নির্বাচন ৪টি ধাপে নির্বাচন আয়োজন হবে। কোন উপজেলা কোন ধাপে পড়বে সেটা উপজেলার মেয়াদ বিবেচনা করে ওয়েবসাইটে আগামী সপ্তাহে জানিয়ে দেওয়া হবে।
এ প্রসঙ্গে তিনি বলেন, আগের নির্বাচনের পর শপথ গ্রহণ করে কোন তারিখে প্রথম সভা করছে, সেটা মিলিয়ে ভোটের তারিখ নির্ধারণ করা হবে।
এ নির্বাচনে সাধারণত রিটার্নিং অফিসার থাকেন অতিরিক্ত জেলা প্রশাসক ও নির্বাচন কর্মকর্তারা। জেলা প্রশাসক আপিল কর্তৃপক্ষ থাকেন। এবারও সেভাবে করা হবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, রমজানের মাঝামাঝি সময়ে প্রথম ধাপের তফসিল হবে। পর্যায়ক্রমে প্রতি সপ্তাহে একেকটি ধাপের তফসিল হবে। সর্বশেষ তথ্য অনুযায়ী ৪৮৩টি উপজেলা পরিষদ নির্বাচন উপযোগী রয়েছে।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

বাংলাদেশ

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.