জম্মু কাশ্মীরের গভর্নর তরুণদের অনুপ্রাণিত করতে সমসাময়িক ডিজিটাল শো চালু করেছে

জম্মু কাশ্মীরের গভর্নর তরুণদের অনুপ্রাণিত করতে সমসাময়িক ডিজিটাল শো চালু করেছে
লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা শুক্রবার 'ইন্সপায়ার জেনারেল-জেড' এবং 'দ্য বিটস অফ জেএন্ডকে' চালু করেছেন, জম্মু ও কাশ্মীরের যুবকদের জড়িত, বিনোদন এবং অনুপ্রাণিত করার জন্য তথ্য ও জনসংযোগ বিভাগ (DIPR) দ্বারা তৈরি দুটি সমসাময়িক ডিজিটাল শো।

লেফটেন্যান্ট গভর্নর স্টাডি লাউঞ্জ এবং রেফারেন্স লাইব্রেরিরও উদ্বোধন করেন এবং সন্তুর উস্তাদের সম্মানে DIPR অডিটোরিয়াম, শ্রীনগরকে 'পণ্ডিত ভজন সোপোরি অডিটোরিয়াম' হিসেবে উৎসর্গ করেন।
লেফটেন্যান্ট গভর্নর তথ্য ও জনসংযোগ বিভাগ এবং J&K এর UT-এর মেধাবী যুবকদের অভিনন্দন জানিয়েছেন। ডিআইপিআর-এর নতুন উদ্যোগগুলি জানালার মতো যা ধারণা, কল্পনা, প্রজ্ঞা এবং সংস্কৃতির একটি অসীম বিশ্বকে উন্মুক্ত করে, লেফটেন্যান্ট গভর্নর বলেন।

সরকারি কর্মসূচি ও নীতি জনগণের কাছে পৌঁছে দেওয়া থেকে শুরু করে সাংস্কৃতিক ঐতিহ্য ছড়িয়ে দেওয়া পর্যন্ত তথ্য বিভাগ নতুন ধারণা ও দৃষ্টিভঙ্গির মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে, তিনি যোগ করেন।

'তারুণ্যই আমাদের জাতির ভরসা। J&K এর তরুণ প্রজন্ম সামাজিক অগ্রগতি চালাতে চায়, অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অবদান রাখতে চায় এবং সমাজ ও জাতির জন্য একটি ভাল ভবিষ্যত চায়। লেফটেন্যান্ট গভর্নর বলেন, আমাদের প্রচেষ্টা হল তাদের স্বপ্ন ও আকাঙ্খাগুলোকে প্রজ্বলিত করা এবং তারা তাদের পরিবর্তনকারীদের প্রকৃত সম্ভাবনা উপলব্ধি করতে পারে।
লেফটেন্যান্ট গভর্নর আরও পর্যবেক্ষণ করেছেন যে মানুষের স্বপ্ন এবং আকাঙ্ক্ষা কেবলমাত্র শান্তির পরিস্থিতিতেই বাস্তবায়িত হতে পারে এবং সন্ত্রাসবাদ শান্তির জন্য অন্যতম গুরুতর হুমকি।
লেফটেন্যান্ট গভর্নর যোগ করেছেন, "আমি জম্মু ও কাশ্মীরের স্বাভাবিক জীবন এবং অর্থনৈতিক অগ্রগতি ব্যাহত করার উপাদানগুলির প্রচেষ্টাকে ব্যর্থ করতে তরুণ প্রজন্মকে একত্রিত হওয়ার আহ্বান জানাই।"
আজকের আন্তঃনির্ভর বিশ্বে একটি অন্তর্ভুক্তিমূলক এবং ন্যায়সঙ্গত সমাজ গড়তে তরুণ প্রজন্মকে সর্বদা জাত, ধর্মের সংকীর্ণ বিবেচনার ঊর্ধ্বে উঠে আসতে হবে। একত্বের চেতনা আমাদের সমাজে সবচেয়ে কার্যকর পরিবর্তন আনতে পারে, লেফটেন্যান্ট গভর্নর পর্যবেক্ষণ করেছেন।
লেফটেন্যান্ট গভর্নর তথ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের মাস্টার কমিউনিকেটরের ভূমিকা পালন করার আহ্বান জানান।
উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা প্রচার, সমাজের ক্ষতি করার উদ্দেশ্যে অপপ্রচার প্রতিরোধ করতে হবে। আমাদের সংবাদপত্রের স্বাধীনতাও রক্ষা করতে হবে। লেফটেন্যান্ট গভর্নর বলেন, বিপুল সংখ্যক সংবাদপত্র, টিভি স্টেশন এবং ডিজিটাল ব্যবহারকারী আমাদের মিডিয়া এবং গণতন্ত্রের প্রাণবন্ততা ও প্রাণবন্ততা প্রতিফলিত করে।
আমাদের মনে রাখতে হবে যে মাধ্যম হল বার্তা। তাই প্রকৃত তথ্য জনগণের কাছে পৌঁছানোর জন্য আমাদের অবশ্যই সঠিক গণমাধ্যমের সরঞ্জাম বেছে নিতে হবে, তিনি যোগ করেন।
এই উপলক্ষে, লেফটেন্যান্ট গভর্নর সমস্ত বিভাগ এবং সাধারণ নাগরিকদের স্থানীয় পণ্য কেনার জন্য আহ্বান জানান। এই দীপাবলিতে, আমাদের অবশ্যই স্থানীয় পণ্যগুলিকে অগ্রাধিকার দিয়ে স্বনির্ভর J&K এবং স্থানীয় প্রচারের জন্য ভোকালের সংকল্পকে শক্তিশালী করতে হবে এবং স্বনির্ভর গোষ্ঠীগুলির সাথে যুক্ত যুবক, মহিলাদের ক্ষমতায়ন করতে হবে, তিনি যোগ করেছেন।
তথ্য দফতরের সরকারের মুখ্য সচিব শ রোহিত কানসাল অনুষ্ঠানে বক্তৃতা করার সময় বিভাগ এবং নতুন উদ্যোগের সাথে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান।
নতুন শো চালু করার মাধ্যমে, আমরা J&K-এর প্রতিভাকে ডিজিটাল, সমসাময়িক এবং আধুনিক আকারে জাতীয় এবং আন্তর্জাতিক স্তরে নিয়ে যাওয়ার এবং UT-এর যুবকরা কী করতে সক্ষম তা বিশ্বকে দেখানোর লক্ষ্য নিয়েছি, তিনি যোগ করেছেন।
শ্রী অক্ষয় লাব্রু, ডিরেক্টর, ইনফরমেশন অ্যান্ড পাবলিক রিলেশনস, J&K, তার স্বাগত বক্তব্যে, পরিবর্তন নির্মাতাদের অনুপ্রেরণামূলক গল্পগুলি প্রদর্শন করতে এবং UT-এর মেধাবী যুবকদের একটি প্ল্যাটফর্ম প্রদান করার জন্য বিভাগের নতুন উদ্যোগ এবং কর্মসূচিগুলির একটি অন্তর্দৃষ্টি প্রদান করেন।
অত্যাধুনিক রেফারেন্স লাইব্রেরি শুধুমাত্র সংরক্ষণাগার ব্যবহারের মধ্যেই সীমাবদ্ধ থাকবে না বরং বুদ্ধিজীবীদের সেমিনার এবং আলোচনা করার জন্য একটি জায়গাও দেবে, তিনি জানান।
অনুষ্ঠানে লেফটেন্যান্ট গভর্নর সম্মাননা প্রদান করেন অধ্যাপক ড. অপর্ণা সোপোরি, সন্তুর মাস্টার পণ্ডিত ভজন সোপোরির স্ত্রী। এছাড়াও তিনি জাতীয় সঙ্গীত রাউন্ড-২ এর বিজয়ীদের অভিনন্দন জানান
গুলজার আহমেদ গানাই, কুশা শর্মা, চিন্ময় শর্মা, ইরফান এবং বিলাল সহ জম্মু ও কাশ্মীরের বিখ্যাত শিল্পীদের লাইভ পারফরম্যান্স সন্ধ্যার অন্যতম প্রধান আকর্ষণ ছিল।
উদ্যোগের উদ্দেশ্য এবং দৃষ্টিভঙ্গি তুলে ধরে ছোট ভিডিওগুলিও প্রদর্শন করা হয়েছিল।
ডাঃ দারাখশান আন্দ্রাবি, জেএন্ডকে ওয়াকফ বোর্ডের চেয়ারপারসন; শ আর আর সোয়াইন, স্পেশাল ডিজি, সিআইডি; শ পান্ডুরং কে পোল, বিভাগীয় কমিশনার কাশ্মীর; শ সুজিত কুমার ডিআইজি; শ. মোহাম্মদ আইজাজ, ডিসি শ্রীনগর; শ নরেশ কুমার, মিসেস স্বপ্না কোতওয়াল, এবং শ ইনাম উল হক সিদ্দিকী, যুগ্ম পরিচালক, ডিআইপিআর; অনুষ্ঠানে পণ্ডিত ভজন সোপোরির পরিবারের সদস্যরা, ঊর্ধ্বতন কর্মকর্তা, শিল্পী, যুবক, ছাত্র, জেনারেল-জেডের স্বেচ্ছাসেবক এবং সমাজের সর্বস্তরের বিশিষ্ট নাগরিকরা উপস্থিত ছিলেন।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

বিনোদন

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.