১১ নভেম্বর উখিয়ায় ভোট উৎসব হবে

১১ নভেম্বর উখিয়ায় ভোট উৎসব হবে
উখিয়ায় ইউপি নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ
* ইউপি নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভায় জেলা প্রশাসক
* ভোট ছাড়া কেউ জিতিয়ে দেবেন মনে করলে ভুল করবেন : অতিরিক্ত পুলিশ সুপার


কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশিদ বলেন, ১১ নভেম্বর উখিয়ায় ভোট উৎসব হবে। উখিয়ায় দৃশ্যমান অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠ নির্বাচন হবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে প্রশাসন তথা নির্বাচন কমিশন প্রস্তুত। নির্বাচন নিয়ে কেউ প্রতিবন্ধকতা ও বিশৃঙ্খলা করার চেষ্ঠা করলে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবেনা।

সারাদেশে যেভাবে উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ঠিক তেমনি ভাবে উখিয়াতেও নির্বাচন অনুষ্ঠিত হবে। শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ১০টায় উখিয়া উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ এর প্রতিদ্ব›িদ্বতাকারী চেয়ারম্যান প্রার্থীদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথি’র বক্তব্যে জেলা প্রশাসক আরো বলেন, কোন প্রার্থী ভোটের মাঠে উস্কানিমূলক বক্তব্য এবং বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করলে তার বিরুদ্ধে নির্বাচন কমিশনের বিধিমালা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
তিনি এসময় সকলকে নির্বাচন আচরণবিধি মেনে চলার আহবান জানান। উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রফিকুল ইসলাম। অতিরিক্ত পুলিশ সুপার বলেন, কেউ পূর্বের মত ভোট হবে মনে করলে ভুল করবেন।
ভোট পাওয়া ছাড়া কেউ কাউকে জিতিয়ে দেবেন এমনটি মনে করলে ভুল করবেন। ভোটারদের যদি কেউ ভোট দিতে বাধা প্রদান করে আমাদেরকে তথা প্রশাসন ও পুলিশকে বলবেন আমরা ভোটারদের ভোটকেন্দ্রে নিয়ে যাবো। আপনানা নির্ভয়ে কেন্দ্রে যান এবং পছন্দের প্রাথীকে ভোট দিন। তিনি বলেন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহনে পুলিশ প্রশাসন সর্বাত্মক সচেষ্ট থাকবে। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভীষণ কান্তি দাশ, জেলা নির্বাচন অফিসার এসএম শাহাদাৎ হোসেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা ইরফান উদ্দিন, উখিয়া প্রেসক্লাবের সভাপতি এসএম আনোয়ার।

উপস্থিত প্রতিদ্ব›দ্বী চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন রাজাপালং ইউনিয়ন পরিষদের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর কবির চৌধুরী, প্রতিদ্ব›দ্বী ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাদমান জামী চৌধুরী, হলদিয়া পালং ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শাহ আলম, প্রতিদ্ব›দ্বী ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইমরুল কায়েস চৌধুরী, আনারস প্রতীকের প্রার্থী আমিনুল হক আমিন, রত্নাপালং ইউনিয়ন পরিষদের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নুরুল হুদা, প্রতিদ্ব›দ্ববী ঘোড়া প্রতীকের প্রার্থী নুরুল কবির চৌধুরী, পালংখালী ইউনিয়ন পরিষদের মটর সাইকেল প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলি আহাম্মদ, আনারস প্রতীকের প্রার্থী শাহাদৎ হোসেন জুয়েল, জালিয়াপালং ইউনিয়ন পরিষদের ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন চৌধুরী।
সভায় উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ও হলদিয়া পালং ইউনিয়নের রিটার্ণিং অফিসার সাহাব উদ্দিন, উপজেলা শিক্ষা অফিসার ও রত্নাপালং ইউনিয়নের রিটার্ণিং অফিসার গোলশান আরাসহ ৫ ইউনিয়নের ৩৪ জন চেয়ারম্যান প্রার্থী, বিভিন্ন সরকারি কর্মকর্তা, সাংবাদিক, গোয়েন্দা সংস্থার লোকজন উপস্থিত ছিলেন। এসময় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা অভিযোগ করে বলেন, বিগত নির্বাচনে সরকার দলীয় প্রার্থীরা প্রভাব বিস্তার করে কেন্দ্র থেকে এজেন্ট বের করে দিয়ে ব্যালটে সীল মারার অভিযোগ রয়েছে।
তাছাড়া প্রচার-প্রচারণার ক্ষেত্রে বিভিন্ন বাঁধার সম্মূখীন হতে হতে হয়। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে হলে সকল প্রার্থীদের সমান-সুযোগ দিতে হবে। প্রার্থীদের অভিযোগ গুলো গুরুত্ব সহকারে বিবেচনা করবেন বলে জানান জেলা প্রশাসক।
উল্লেখ্য, উখিয়ার ৫ ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ৫জন, ইসলামী আন্দোলন বাংলাদেশ হাতপাখা প্রতীকের প্রার্থী ৫ জন, স্বতন্ত্র প্রার্থী ২৪জন। এছাড়াও সংরক্ষিত মহিলা সদস্য পদপ্রার্থী ৫৪জন, সাধারণ সদস্য পদপ্রার্থী ২৮০জন এবারের নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

নির্বাচনী সংবাদ

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.