কক্সবাজারে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর বার্ষিক সম্মেলন

কক্সবাজারে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর বার্ষিক সম্মেলন
প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর বার্ষিক সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। বুধবার, ৮ মে কক্সবাজারের হোটেল সী প্যালেস এ অনুষ্ঠিত  সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোম্পানীর চেয়ারম্যান খলিলুর রহমান। সম্মেলনে সভাপতিত্ব করেন মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ জালালুল আজিম।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সম্মেলনের আহবায়ক ও কোম্পানীর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (অর্থ ও হিসাব) চন্দ্র শেখর দাস  এফসিএ, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ রফিকুল আলম ভূঁইয়া, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর হোসেন এবং অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ফারুক মাহমুদ সহ সকল প্রকল্প প্রধানগন।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে কোম্পানীর চেয়ারম্যান খলিলুর রহমান বলেন, দেশের বীমা শিল্পে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স অন্যতম বীমা প্রতিষ্ঠান। প্রগতি লাইফ আইসিএসবি ন্যাশনাল এ্যাওয়ার্ড ফর কর্পোরেট গভর্ন্যান্স এক্সিলেন্স ২০১৯, ২০২০ ও ২০২১ এ স্বর্ণ পদক অর্জন করেছে। বর্তমানে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রন কর্তৃপক্ষ বীমাশিল্পের উন্নয়নে বিভিন্ন নীতিমালা প্রনয়ন করেছে, যা আমাদের সঠিক পথে সাফল্য অর্জনে সহায়তা করবে। সুতরাং আইডিআরএ কর্তৃপক্ষ কর্তৃক প্রণীত নীতিমালা আমাদের মেনে চলতে হবে। প্রগতি লাইফ ইন্স্যুরেন্স এর মোট প্রিমিয়াম গত বছরের তুলনায় এই বছর প্রায় ১২% বৃদ্ধি পেয়েছে এবং ২০২৩ সালে লাইফ ফান্ড হয়েছে ৬৩৩ দশমিক ৩৫ কোটি টাকা। ২০২৩ সাল শেষে মোট বিনিয়োগের পরিমাণ ৫৪৭ দশমিক ৪১ কোটি টাকা। সকলের প্রচেষ্টায় আগামী বছর ব্যবসা এবং বিনিয়োগের পরিমাণ আরো বৃদ্ধি হবে।
তিনি আরও বলেন, ইতিমধ্যে কিছু লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী বিভিন্ন অনিয়মের কারনে দেওলিয়া হওয়ার পথে এবং তারা গ্রাহকদের দাবীর টাকা পরিশোধ করতে পারছে না। প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড-এ এই ধরনের কোন সমস্যা নেই। আমরা সব সময় গ্রাহক সেবাকে অগ্রাধিকার দিয়ে দাবী সময় মতো পরিশোধে বদ্ধপরিকর। কাঙ্খিত সাফল্য অর্জনে প্রতিটি উপজেলায় সংগঠন তৈরী করে অফিস স্থাপন করতে হবে। বেশি বেশি মহিলাকর্মী নিয়োগ করতে হবে, যাতে তারা বিদেশে চাকুরীরত পরিবারের সদস্যদের বীমার প্রয়োজনীয়তা বুঝিয়ে তাদের বীমা করতে উদ্বুদ্ধ করাতে সক্ষম হয়। এতে ব্যবসার পরিধি আরও সম্প্রসারিত হবে।

সারাদেশ থেকে উন্নয়ন কর্মকর্তারা এই সম্মেলনে যোগ দেন। সম্মেলনে ২০২৩ সালের সেরা উন্নয়ন কর্মকর্তাদের পুরষ্কার প্রদান করা হয়। সম্মেলনে ২০২৩ সালের ব্যবসা পর্যালোচনা করা হয় এবং ২০২৪ইং ব্যবসা বর্ষের নির্ধারিত লক্ষ্য ও তা অর্জনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। এছাড়া ব্যবসায় সাফল্য অর্জনের ও সর্বোত্তম গ্রাহক সেবা প্রদানের উপর গুরুত্ব আরোপ করা। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্মেলনের সমাপ্তি ঘটে ।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার


পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.