রামুর রাজারকুলে হামলা ও জবর দখল থেকে মুক্তি পেতে ভূক্তভোগী পরিবারের মানবনন্ধন

রামুর রাজারকুলে হামলা ও জবর দখল থেকে মুক্তি পেতে ভূক্তভোগী পরিবারের মানবনন্ধন
রামুর রাজারকুলে হামলা ও জবর দখল থেকে রেহায় পেতে সংবাদ সম্মেলন ও মানবনন্ধন সমাবেশ করেছে ভূক্তভোগী পরিবারের সদস্যরা। বুধবার, ৮ মে বিকাল ৪ টায় রামুর রাজারকুল ইউনিয়নের ঢালারমুখ এলাকায় রামু-মরিচ্যা সড়কের পাশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে ভূক্তভোগী পরিবারের সদস্যরা সাইফুল ইসলাম, রশিদ আহমদ ও শহীদুল্লাহ গং এর বিরুদ্ধে জমি জবর দখলের চেষ্টাসহ এসব পরিবারের সদস্যদের উপর হামলা, ভাংচুরের অভিযোগ করে জনপ্রতিনিধি ও প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার নিশ্চিতের দাবি জানান।

মানববন্ধন চলাকালে ভূক্তভোগী পরিবারের সদস্যদের পক্ষে বক্তব্য রাখেন, রামুর ফতেখাঁরকুল ইউনিয়নের ১নং ওয়ার্ডের দক্ষিণ দ্বীপ ফতেখাঁরকুল গ্রামের মৃত দুদু মিয়ার ছেলে নুরুল ইসলাম, মৃত আলতাজ হোসেনের ছেলে মোহাম্মদ ফেরদৌস, ফেরদৌসের মেয়ে তাসলিমা আকতার।
এসময় তারা বলেন, তাদের ওয়ারিশ ও ক্রয় সূত্রে প্রাপ্ত জমি জবর দখলের জন্য দীর্ঘদিন চেষ্টা চালিয়ে আসছে, ফতেখাঁরকুল ইউনিয়নের ১নং ওয়ার্ডের দক্ষিণ দ্বীপ ফতেখাঁরকুল গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে রশিদ আহমদ, ছালেহ আহমদ, সাইফুল ইসলাম, জয়নাল আবেদীন, মো. শহীদুল্লাহ ও ছলিম উল্লাহ।
সম্প্রতি চক্রটি জমি জবর দখলে ব্যর্থ হয়ে তাদের বসত ঘরে হামলা ও ভাংচুর চালায়। এ নিয়ে রামু থানায় লিখিত অভিযোগ দেয়া হলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এছাড়া এ জমি নিয়ে ভুক্তভোগী নুরুল ইসলাম কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত উভয় শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেন। গত ২ জানুয়ারি বিজ্ঞ আদালতের নির্দেশে বিরোধীয় জমি পরিদর্শন করে ভুক্তভোগীদের পক্ষে প্রতিবেদন দাখিল করেন রামু উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নিরুপম মজুমদার। এছাড়া পুলিশও এ জমিতে অপ্রীতিকর সংগঠিত না করতে অভিযুক্তদের নির্দেশ দেয়। পরবর্তীতে সাইফুল ইসলাম, রশিদ আহমদ ও শহীদুল্লাহর নেতৃত্বে চক্রটি জমিতে রাতের আধাঁরে মাটি ফেলে এবং বসত ঘর ভাংচুর করে জমিটি জবর দখলের চেষ্টা চালিয়েছে। জবর দখলে বাঁধা দেয়ায় হামলাকারিরা বর্তমানে জমির মালিকদের প্রাণনাশের চেষ্টাসহ নানাভাবে হুমকী ধমকি দিচ্ছে।

জমির মালিক নুরুল ইসলাম ও মো. ফেরদৌস জানিয়েছেন, হামলাকারিরা আদালত ও পুলিশের নির্দেশ না মেনে এখনো জমি দখলের হুমকী দিয়ে যাচ্ছে। দখলের বাঁধা দিলে তাদের প্রাণনাশেরও হুমকি দিচ্ছে। এ কারণে তারা পরিবার-পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ কারণে তিনি নিজেদের স্বত্ত্বঃদখলীয় জমি ও বসত ঘর রক্ষায় জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি, রামু উপজেলা প্রশাসন, রামু থানা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের সহযোগিতা কামনা করেছেন। মানববন্ধন শেষে ভূক্তভোগী পরিবারের সদস্যরা সংবাদ সম্মেলনে এ হয়রানির ঘটনায় উদ্বেগ প্রকাশ করে  দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ বিষয়ে অভিযুক্ত কারও বক্তব্য পাওয়া যায়নি। 
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার



পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.