প্রেমঘটিত ছবি নিয়ে বিরোধ: বন্ধুদের ধারালো অস্ত্রের আঘাতে বন্ধুর মৃত্যু

প্রেমঘটিত ছবি নিয়ে বিরোধ: বন্ধুদের ধারালো অস্ত্রের আঘাতে বন্ধুর মৃত্যু
কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়ায় ‘প্রেম ঘটিত ছবি’ নিয়ে বিরোধের জেরে বন্ধুদের ধারালো অস্ত্রের আঘাতে ইউনিয়ন ছাত্রলীগের এক নেতা নিহত হয়েছে; এ ঘটনায় আহত হয়েছে নিহতের এক ভাই।

সোমবার বিকাল সাড়ে ৫টায় টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর বাজারে এ ঘটনা বলে জানান টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গনি।
নিহত রাকিব শাহরিয়ার মুরাদ (২০) টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকার মো. সাইফুল ইসলাম ওরফে সাইফুল কোম্পানী।
তিনি ছাত্রলীগের বাহারছড়া ইউনিয়ন কমিটির সাংগঠনিক সম্পাদক এবং কক্সবাজার হার্ভাড ইন্টারন্যাশনাল কলেজের শিক্ষার্থী।

ঘটনায় আহত হয়েছে নিহতের বড় ভাই আব্দুল্লাহ আল মামুন (২২)।
নিহতের স্বজন ও স্থানীয়দের বরাতে ওসমান গনি বলেন, রাকিব শাহরিয়ার মুরাদের সঙ্গে শামলাপুর এলাকার পার্শ্ববতী উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নে মনখালী এলাকার বাসিন্দা রফিক উল্লাহ ও মো. আদিলের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক ছিল। জনৈক তরুণীর ছবি আদান-প্রদান নিয়ে তাদের বিগত কিছুদিন আগে মনোমালিন্যের ঘটনা ঘটে। এ নিয়ে তাদের মধ্যে কয়েকবার হাতাহাতির ঘটনাও ঘটে।
“ সোমবার বিকালে রাকিব শাহরিয়ার মুরাদ বড় এক ভাইকে সঙ্গে নিয়ে স্থানীয় শামলাপুর বাজারে যান। এসময় স্থানীয় একটি মার্কেটের ভিতরে তাদের উপর ধারালো অস্ত্র নিয়ে রফিক উল্লাহ ও  আদিলের নেতৃত্বে ৪/৫ যুবক হামলা চালায়। এতে রাকিব ও মামুন গুরুতর আহত হয়। “
ওসি বলেন, পরে আহতদের স্থানীয়রা উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে আসে। এসময় জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক রাকিবকে মৃত ঘোষণা করেন। আহত যুবক সেখানে চিকিৎসাধীন। 
নিহতের চাচা আরিফ উল্লাহ বলেন, ছবি আদান-প্রদান নিয়ে রাকিব শাহরিয়ার মুরাদের সঙ্গে তার বন্ধু রফিক উল্লাহ ও আদিলের মধ্যে কিছুদিন ধরে বিরোধ ছিল। এ নিয়ে তাদের মধ্যে কয়েকবার বাক-বিতন্ডার ঘটনা ঘটে। সোমবার বিকালে পূর্ব বিরোধের জেরে শামলাপুর বাজারে তার দুই ভাইপোর উপর পরিকল্পিত হামলা চালায়। এতে ছুরিকাঘাত ও দা’য়ের কোপে তার এক ভাইপো নিহত এবং আরেকজন আহত হয়েছে।
ছাত্রলীগের কক্সবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক মারুফ আদনান বলেন, তুচ্ছ ঘটনার জেরে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে ছাত্রলীগের স্থানীয় নেতাকে খুন করা হয়েছে। হত্যাকারিদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তার।
ওসি মুহাম্মদ ওসমান গনি জানান, ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনের পাশাপাশি হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।
নিহতে লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে জানান তিনি।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.