পেকুয়ায় দলের সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হওয়ায় রাজুকে কারণ দর্শানোর নোটিশ বিএনপির

পেকুয়ায় দলের সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হওয়ায় রাজুকে কারণ দর্শানোর নোটিশ বিএনপির
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কক্সবাজারের পেকুয়ায় দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হয়েছেন উপজেলা বিএনপির সদস্য ও জেলা যুবদলের সহসভাপতি শাফায়েত আজিজ রাজু। বৃহস্পতিবার (২ মে) প্রার্থী হওয়ার ব্যাপারে তাকে কারণ দর্শানোর এক চিঠি দিয়েছে কেন্দ্রীয় বিএনপি। 

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, বর্তমান সরকারের অধীনে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। বিএনপির যেকোন নেতাকর্মী এ নির্বাচনে অংশগ্রহণ করা হবে সম্পূর্ণরূপে দলীয় শৃঙ্খলা পরিপন্থী ও দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা। এর প্রেক্ষিতে শাফায়েত আজিজ রাজুকে উদ্দেশ্য করে চিঠিতে আরও বলা হয়, দলের গঠনতন্ত্র মোতাবেক তাঁর বিরুদ্ধে সাংগঠনিকভাবে কেন ব্যবস্থা নেওয়া হবেনা তা ৪৮ ঘন্টার মধ্যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর লিখিতভাবে জবাব দিতে বলা হয়েছে।
কারণ দর্শানো নোটিশের বিষয়ে জানতে চাইলে কক্সবাজার জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী বলেন, কেন্দ্রের নোটিশটি রাজু’র হোয়াটসঅ্যাপ নম্বর এবং ফেইসবুক ম্যাসেঞ্জারের  ইনবক্সে পাঠানো হয়েছে।
আগামী ২১ মে পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে শাফায়েত আজিজ রাজু ছাড়াও চেয়ারম্যান পদে উপজেলা যুবদলের সভাপতি কামরান জাদিদ মুকুট প্রার্থী হয়েছিলেন। দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে তিনি প্রার্থীতা প্রত্যাহার করেছেন। কিন্তু শাফায়েত আজিজ রাজু তাঁর প্রার্থীতা প্রত্যাহার করেননি।

উল্লেখ্য বিএনপির সমর্থন নিয়ে ২০০৯ ও ২০১৪ সালে টানা দুইবার পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন শাফায়েত আজিজ রাজু। ২০১৯ সালের বিএনপি নির্বাচন বর্জন করলে তিনিও সেবার প্রার্থী হননি।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.