দূর্ঘটনায় নিহত ৫ রোগীর রুহের মাগফিরাত ও আহত রোগীদের সুস্থতা কামনায় বায়তুশ শরফ হাসপাতালের খতমে তাহলিল, মিলাদ, দুয়া মহফিল

দূর্ঘটনায় নিহত ৫ রোগীর রুহের মাগফিরাত ও আহত রোগীদের সুস্থতা কামনায় বায়তুশ শরফ হাসপাতালের খতমে তাহলিল, মিলাদ, দুয়া মহফিল
গত ২৯ এপ্রিল’ ২৪ খ্রি. সোমবার কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতালে চক্ষু চিকিৎসা শেষে বাঁশখালী ফেরার পথে ঈদগাঁও উপজেলার খোদাইবাড়ি এলাকায় মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত ৫ জন রোগীর রুহের মাগফিরাত ও আহত রোগীদের সুস্থতা কামনায় কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতালের উদ্যোগে খতমে তাহলিল, মিলাদ, দুয়া মহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

গত ২৯ এপ্রিল সোমবার কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতালে চক্ষু চিকিৎসা শেষে বাঁশখালী নিজ বাড়িতে ফেরার পথে ঈদগাঁও উপজেলার খোদাইবাড়ি এলাকায় রোগীদের বহনকারী মাইক্রোবাসকে চট্টগ্রাম হতে কক্সবাজার অভিমূখী শ্যামলী পরিবহণের একটি বাস বেপরোয়া গতিতে এসে সজোরে ধাক্কা দিলে মাইক্রোতে অবস্থানরত সায়েরা খাতুন বয়স: ৬৫ বছর ও খতিজা বেগম বয়স: ৫০ নামের ২ জন রোগী ঘটনাস্থলে নিহত হন। আহত রোগীদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করলে চিকিৎসাধীন অবস্থায় আবু আহমেদ বয়স: ৬৫, মাহমুদা খাতুন বয়স— ৫৫ ও দুলা মিয়া বয়স: ৬৫ নামের আরও ৩ জন রোগী একে একে মৃত্যুবরণ করেন। এছাড়াও ১২ জন রোগী গুরুতরভাবে আহত হন। এই মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত ৫ জন রোগীর রুহের মাগফিরাত ও আহত রোগীদের সুস্থতা কামনায় কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতালের উদ্যোগে গতকাল সকাল সাড়ে ১১ টা হতে বায়তুশ শরফ জামে মসজিদে খতমে তাহলিল, খতমে কুরআন, মিলাদ, দুয়া মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স এর মহাপরিচালক শিক্ষাবিদ এম. এম. সিরাজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ছৈয়দ করিম, বায়তুশ শরফ শাহ্ কুতুব উদ্দিন আদর্শ দাখিল মাদ্রাসার সম্পাদক মাওলানা নজরুল ইসলাম,  লেখক ও কবি কামরুল হাসান, বায়তুশ শরফ কমপ্লেক্স এর সমন্বয়ক মাওলানা শফিউল আলম, মাওলানা ইউসুফ আরমানী, মাওলানা শাহাব উদ্দিন— শেখেরখীল বায়তুশ শরফ, মাওলানা আবছার কামাল—পেশ ইমাম বায়তুশ শরফ জামে মসজিদ, বায়তুশ শরফ হাসপাতালের ম্যানেজার শহীদ উদ্দিন মাহমুদ, অর্থ ও প্রশাসনিক কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, চিকিৎসক ডা. মো. নুরুল ইসলাম ফাহিম। মাহফিলে কক্সবাজারস্থ বাঁশখালী সমিতির সম্মানিত যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসাইন এর নেতৃত্বে উপস্থিত ছিলেন সুলতান আহমেদ, জাহাঙ্গীর আলম, জসিম উদ্দিন, রেজাউল হক চৌধুরী এবং হাফেজ ইলিয়াস মামুন সহ অন্যান্য সদস্যবৃন্দ। এছাড়াও বায়তুশ শরফ কমপ্লেক্সভূক্ত প্রতিষ্ঠান সমূহের শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা—কর্মচারী, এতিমখানা, হেফ্জখানা ও মাদ্রাসার ছাত্র ও হাফেজবৃন্দ উপস্থিত ছিলেন।
দু'য়া মাহফিল ও স্মরণসভায় উপস্থিত অতিথিবৃন্দ দূর্ঘটনায় নিহত রোগীদের রুহের মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। এছাড়াও আহত রোগীদের দ্রুত সুস্থতা কামনা ও প্রযোজনীয় সহযোগিতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়াও  নিহত ও আহত রোগীদের পরিবহণ, চিকিৎসা, দাফন—কাফনে সহযোগিতা প্রদান করায় কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতাল, বাঁশখালী সমিতি কক্সবাজার এর কর্মকর্তা ও নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করা হয়।
সভাপতির বক্তব্যে কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স এর সম্মানিত মহাপরিচালক শিক্ষাবিদ এম. এম. সিরাজুল ইসলাম বলেন, কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতাল প্রতিষ্ঠালগ্ন থেকে গরীব, দুস্থ অসহায় রোগীদের বিনামূল্যে ও স্বল্পমূল্যে চক্ষু চিকিৎসা সেবা দিয়ে আসছে। এখানে চিকিৎসা সেবা নিতে আসা সকল রোগীই আমাদের মেহমান। মেহমানগণ চিকিৎসাগ্রহণ শেষে নিরাপদে ঘরে পৌছাক সবসময় আমরা এই কামনা করি। প্রতিদিনের মত গত ২৯ এপ্রিল রবিবারও চোখের অপারেশন শেষে হাসিমুখে রোগীরা আমাদের কাছ থেকে বিদায় নিয়ে গিয়েছিল। কিন্তু এ যাত্রা যে তাদের শেষ যাত্রা ছিল তা আমরা কল্পনাও করতে পারিনি। তিনি মর্মান্তিক এ সড়ক দূর্ঘটনায় নিহত ৫ জন রোগীর রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। তিনি আহত অন্যান্য রোগীদের দ্রুত সুস্থতা কামনা করেন। তিনি দূর্ঘটনা পরবর্তী তাৎক্ষনিক উদ্ধার তৎপরতা, আহতদের চিকিৎসা ব্যবস্থা, রোগী পরিবহণ, নিহত রোগীদের বাঁশখালী নিজ বাড়িতে পৌছে দিতে এ্যামুলেন্স এর ব্যবস্থা, দাফন—কাফন ও পরিবারের সদস্যদের সহযোগিতা প্রদান করায় কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতাল কতৃর্পক্ষ, কক্সবাজারস্থ বাঁশখালী সমিতির সম্মানিত নেতৃবৃন্দ ও সদস্য, বাঁশখালীর দরিদ্র রোগীদের চক্ষু চিকিৎসায় অনন্য ভূমিকা পালনকারী সমাজসেবক লায়ন মুজিবর রহমান এবং কক্সবাজার জেলা প্রশাসন ও কক্সবাজার সদর হাসপাতাল চিকিৎসক, নার্স, কর্মকর্তা—কর্মচারীদের প্রতি সন্তুষ্টি, ধন্যবাদ ও আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি নিহত রোগীদের পরিবার ও আহত রোগীদের চিকিৎসায় প্রয়োজনীয় সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন।

স্মরণ সভা ও দুয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন বাঁশখালী সমিতি, কক্সবাজার এর সম্মানিত যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসাইন। স্মরণসভা, খতমে তাহলিল, খতমে কুরআন, মিলাদ মাহফিল শেষে রাহ্বারে বায়তুশ শরফ হযরত আল্লামা শায়খ মুহাম্মদ আব্দুল হাই নদভী (ম.জি.আ.) পীর সাহেব, বায়তুশ শরফ এর নির্দেশে দুয়া ও মুনাজাত পরিচালনা করেন বায়তুশ শরফ জামে মসজিদের ইমাম ও বায়তুশ শরফ শাহ্ কুতুবউদ্দিন হেফ্জখানার সুপার হাফেজ মাওলানা মুহাম্মদ নাছির উদ্দিন।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.