উপজেলা পরিষদ নির্বাচন : পেকুয়ায় প্রতীক পেয়েই পুরোদমে প্রচারণায় প্রার্থীরা

উপজেলা পরিষদ নির্বাচন : পেকুয়ায় প্রতীক পেয়েই পুরোদমে প্রচারণায় প্রার্থীরা
আগামী ২১ মে অনুষ্ঠিত হবে পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে বৃহস্পতিবার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। আর প্রতীক পেয়েই মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। দুপুরে প্রতীক পাওয়ার পর থেকে বিভিন্ন পদের প্রার্থীরা তাঁদের প্রতীক সহকারে প্রচারণা শুরু করেছেন। উপজেলার প্রতিটি হাট-বাজার, পাড়া-মহল্লায় চলছে উৎসবমুখর প্রচারণা৷ প্রার্থীরা ভোটারদের কাছে গিয়ে নিজেদের প্রতীক তুলে ধরার পাশাপাশি ভোট আদায়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

এ উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন। এর মধ্যে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ৫ জন করে ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতীক পেয়েছেন। মামলা সংক্রান্ত জটিলতার কারনে চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের প্রার্থীতা বাতিল করা হয়েছে। তবে বৈধতা পেয়েছেন তাঁর স্ত্রী রোমানা আকতারের মনোনয়ন। তিনি আনারস প্রতীকে লড়বেন। এছাড়া নিরাপদ পেকুয়া গড়ার প্রত্যয় ব্যক্ত করা জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ড. আশরাফুল ইসলাম সজীব পেয়েছেন দোয়াত কমল প্রতীক। বিএনপি নেতা শাফায়েত আজিজ রাজু ঘোড়া, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য  এস এম গিয়াস উদ্দিন টেলিফোন ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম মোটর সাইকেল প্রতীক পেয়েছেন।
এদিকে ভাইস চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান আজিজুল হক টিউবওয়েল, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি নাছির উদ্দিন বাদশাহ মাইক, ছাত্রলীগের সাবেক সভাপতি মমতাজুল ইসলাম চশমা, মাহবুল করিম তালা, শাহাব উদ্দিন জারদারী উড়োজাহাজ প্রতীক পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু ফুটবল, ইয়াসমিন সুলতানা কলসি এবং রাজিয়া সোলতানা প্রজাপতি প্রতীক পেয়েছেন। 
বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার জেলা প্রশাসক হলরুমে  রিটার্নিং কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ এসব প্রতীক বরাদ্দ দেন।

আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.