নৃত্যে-আনন্দে পর্দা নামলো কক্সবাজার নৃত্য উৎসবের

নৃত্যে-আনন্দে পর্দা নামলো কক্সবাজার নৃত্য উৎসবের
বিশ্ব নৃত্য দিবস উপলক্ষে সত্যেন সেন শিল্পীগোষ্ঠী,কক্সবাজার জেলা সংসদের আয়োজনে পালিত হল দুই দিনব্যাপী 'কক্সবাজার নৃত্য উৎসব ২০২৪। 

সোমবার পাবলিক লাইব্রেরির শহিদ সুভাষ হলে দুইদিনব্যপী আয়োজিত এই অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন সত্যেন সেন শিল্পীগোষ্ঠী, কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক মানজারুল ইসলাম চৌধুরী। এরপরই অনুষ্ঠিত হয় আনন্দ শোভাযাত্রা ও নৃত্য প্রতিযোগিতা।
কক্সবাজারে প্রথমবারের মত আয়োজিত এই নৃত্য উৎসবের  ২য় দিন ছিল মূল আয়োজন। দলগত নৃত্যানুষ্ঠান, সম্মাননা প্রদান,কথামালা,পুরস্কার বিতরণ। 
এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল। তিনি বলেন-'ধর্মান্ধতা ও অপসংস্কৃতির বিরুদ্ধে লড়াইয়ে সকলকে এক হয়ে কাজ করতে হবে, তাহলেই এই অশুভ শক্তির চিরতরে বিনাশ ঘটানো সম্ভব।'

সত্যেন সেন শিল্পীগোষ্ঠী,কক্সবাজারের সভাপতি খোরশেদ আলম সভাপতিত্বে কথামালায় আরো অংশগ্রহণ করেন কক্সবাজার পৌরসভার মেয়র মেয়র মাহবুবুর রহমান, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোট, কক্সবাজারের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন, খেলাঘর কেন্দ্রীয় পরিষদ সদস্য সাংবাদিক জাহেদ সরওয়ার সোহেল, কবি মানিক বৈরাগী ও সংগঠনটির সম্পাদক মনির মোবারক।
কথামালা পরবর্তী আয়োজন দুই বরেণ্য নৃত্যশিল্পী শামীম আরা নীপা ও শিবলী মোহাম্মদকে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। তারা এই আয়োজনের ভূয়সী প্রশংসা করেন এবং এর ধারাবাহিকতা রক্ষায় সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেন।
এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট নৃত্যশিল্পী এম.আর ওয়াসেক, শেখ আবিদুর রহমান কচি, জেলা খেলাঘরের সভাপতি সুবিমল পাল পান্না, সম্পাদক এম জসীম উদ্দিন, শ্রুতি আবৃত্তি অঙ্গনের সভাপতি এড. প্রতিভা দাশ, অধ্যাপক রাধু বড়ুয়া সহ আরো অনেকে। এই আয়োজনে ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজারের দশেরও বেশি সংগঠন একক ও দলগত নৃত্য পরিবেশন করে। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.