পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালো বিএনপি'র ২ প্রার্থী

পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালো বিএনপি'র ২ প্রার্থী
# পেকুয়ায় বিএনপির সংবাদ সম্মেলন

আসন্ন পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচন থেকে বিএনপি সমর্থিত দুই প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। মঙ্গলবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করা কামরান জাদিদ মুকুট ও ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করা আহসান উল্লাহ তাঁদের প্রার্থীতা প্রত্যাহার করেন। এদিন বিকেলে পেকুয়া সদর ইউনিয়ন পরিষদ হলরুমে এক সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান উপজেলা বিএনপির সভাপতি বাহাদুর শাহ। মনোনয়ন প্রত্যাহার করা কামরান জাদিদ উপজেলা যুদলের সভাপতি ও আহসান উল্লাহ উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক।
সংবাদ সম্মেলনে বাহাদুর শাহ বলেন, আমরা প্রাথমিকভাবে উপজেলা নির্বাচনে তিন পদে প্রার্থী দিয়েছিলাম। কিন্তু দলের কেন্দ্রীয় সেল এর নির্দেশে  তাঁদের মনোনয়ন প্রত্যাহার করতে বলা হয়েছে। আজ (মঙ্গলবার) চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করা দুজনে প্রার্থীতা প্রত্যাহার করেছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সমর্থন দেওয়া রাজিয়া সোলতানা আমাদের দলের পদবীধারী কেউ না। এখন সে প্রত্যাহার করবে কি করবেনা তা একান্তই তাঁর ব্যক্তিগত ব্যাপার। প্রথমে আমরা তাকে যে সমর্থন দিয়েছিলাম তা তুলে নিয়েছি। নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনের সকল কার্যক্রম থেকে বিরত থাকতে। 
জাতীয় নির্বাচনের মতো উপজেলা নির্বাচন প্রতিহত করার কোন কর্মসূচি দেওয়া হবে কি না এমন এক প্রশ্নের জবাবে বিএনপির এই নেতা বলেন, দলের হাইকমান্ড থেকে যে নির্দেশনা দেওয়া হবে আমরা তা পালন করবো।

সংবাদ সম্মেলনে প্রার্থীতা প্রত্যাহার করা দুই প্রার্থী ও উপজেলা বিএনপির সকল স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এর আগে গত ২২ এপ্রিল উপজেলা বিএনপি এক সভা ডেকে উপজেলা নির্বাচনের তিন পদে প্রার্থী ঘোষণা করেন। এ ব্যাপারে একাধিক গণমাধ্যমে পেকুয়া উপজেলা নির্বাচনে যাচ্ছে বিএনপি শিরোনামে সংবাদ প্রকাশ হওয়ার পর টনক নড়ে কেন্দ্রীয় বিএনপির। কেন্দ্রীয় বিএনপির নির্দেশে মঙ্গলবার পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ায় তাঁরা।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার


পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.