‘জীবনের শেষ সময়ের সুরক্ষায় সার্বজনীন পেনশন স্কিম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে'

‘জীবনের শেষ সময়ের সুরক্ষায় সার্বজনীন পেনশন স্কিম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে'
জাতীয় পেনশন স্কিম প্রতিটি মানুষের জীবনের শেষ সময়ের সুরক্ষা ও নিরাপত্তায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। দেশের জনগণের গড় আয়ু বৃদ্ধির কারণে ক্রমবর্ধমান বয়স্ক জনগোষ্ঠীকে টেকসই ও সুসংগঠিত সমাজিক নিরাপত্তা বলয়ের আওতাভুক্ত করার লক্ষ্যে এবং ভবিষ্যতে কর্মক্ষম জনসংখ্যা হ্রাসের কারণে নির্ভশীলতার হার বৃদ্ধি পাবে বিবেচনায় নিয়ে মহান জাতীয় সংসদ কর্তৃক “সর্বজনীন পেনশন ব্যবস্থাপনা আইন, ২০২৩” পাশ করা হয়েছে। সকল শ্রেণির মানুষের শেষ বয়সের নিরাপত্তার কথা চিন্তা সরকার সর্বজননীন পেনশন স্কিম চালু করেছে। প্রতিটি মানুষের শেষ বয়সে নিজেদের আর্থিক নিরাপত্তা নিশ্চিত করতে এ পেনশন স্কিম অংশ গ্রহন করা জরুরী। 

জেলা প্রশাসন কক্সবাজারের আয়োজন ৩০ এপ্রিল অনুষ্ঠিত সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন বিষয়ে ইসলামিক ফাউন্ডেশনের ইমামদের সাথে আয়োজিত কর্মশালায় জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান একথা বলেন।
এতে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ, কক্সবাজার ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক ফাহমিদা বেগম, সহকারী পরিচালক মুহাম্মদ সরওয়ার আকবর, ফিল্ড অফিসার মোহাম্মদ ফজল করিম সহ কক্সবাজার ইসলামিক ফাউন্ডেশনের সকল উপজেলার ফিল্ড সুপারভাইজার ও গুরুত্বপূর্ণ মসজিদের ইমাম-খতিবগণ।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার


পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.