কুতুব‌দিয়া উপ‌জেলা নির্বাচন প্রতীক পেয়েই ভোটের মাঠে ৮ প্রার্থী

কুতুব‌দিয়া উপ‌জেলা নির্বাচন প্রতীক পেয়েই ভোটের মাঠে ৮ প্রার্থী
কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেয়েই মাঠে নেমেছে প্রার্থীরা। মঙ্গলবার ( ২৩ এপ্রিল) জেলা নির্বাচন কার্যলয়ে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয় বলে কুতুবদিয়া উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়। প্রথম ধাপের নির্বাচনে কুতুবদিয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র জমা দেন। ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে ৩জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী অনলাইনে মনোনয়ন পত্র দাখিল করেছিলেন।

সবার মনোনয়ন বৈধ এবং কেউ প্রত্যাহার না করায় ভোটের মাঠে ৮ প্রার্থী তাদের প্রচারণা শুরু করেছেন মঙ্গলবার থেকেই।
চেয়ারম্যান পদে ৩ জন বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী(মোটর সাইকেল) , সুপ্রিম কোর্টের আইনজীবি ব্যারিষ্টার হানিফ বিন কাশেম (ঘোড়া) ও আছহাব উদ্দি ন (আনারস),  ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৩ জন দ্বীপাঞ্চল প‌ত্রিকা  সম্পাদক আকবর খাঁন (উড়োজাহাজ), উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জুনাইদুল হক (চশমা) ও আওয়ামীলীগ নেতা ফরিদ উদ্দিন তালুকদার ( বই) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন বর্তমান ভাইস চেয়াম্যান হাছিনা আক্তার বিউটি (কলসী) ও সাবেক ভাইস চেয়ারম্যান উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ছৈয়দা মেহেরুন্নেছা(ফুটবল) প্রতীক পেয়েছেন।
এদিকে গতকাল মঙ্গলবার প্রতীক পেয়েই প্রর্থীরা অনেকেই মাইকিং প্রচারণায় নেমেছেন। 

ভোটাররা বলছেন, চেয়ারম্যান পদে ভোট যুদ্ধ হবে চাচা-ভাতিজার। ফরিদুল ইসলাম চৌধুরী ও মোহাম্মদ হানিফ বিন কাশেম সম্পর্কে চাচা-ভাতিজা। তৃতীয় প্রার্থী আছহাব উদ্দিন উত্তর ধুরুং ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম সিকদারের চাচা। অপর দিকে ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ভোটের লড়াই হবে দ্বিমুখী। আকবর খান ও জুনাইদুল হকের মধ্যেই। একইভাবে মহিলা ভাইস চেয়ারম্যান পদে  সাবেক ও বর্তমান দুই প্রার্থীর মাঝেই প্রতিদ্বন্ধিতা থাকছে।
অপর দিকে প্রথমবারের মত উপজেলায় ইভিএম পদ্ধতিতে ভোট নেয়ার ফলে অদক্ষ ভোটাররা কতটুকু সফল হয় সেটাই দেখার বিষয়। উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটানিং অফিসার মো: নুরুল ইসলাম বলেন, জেলা নির্বাচন অফিসে উপজেলার ৮ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। যেহেতু প্রার্থী কম তাই প্রার্থীদের চাহিদা অনুযায়ি প্রতীক তারা পেয়েছেন । নির্বাচনে এভিএম এ ভোট গ্রহণে প্রিসাইিটিং, সহকারি প্রিসাইটিং ও পলিং অফিসারদের প্রশিক্ষনের লক্ষ্যে কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজে প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.